১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার | রাত ৮:০৮ মিনিট | ঋতু : গ্রীষ্মকাল | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এই মাত্র পাওয়া খবর :
নীড় খোঁজে গাঙচিলে প্রহর সরকার ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর আইনজীবী ফোরামের নির্বাচন পরিচালনার দায়িত্বে ব্যারিস্টার মেহেদি হাসান ও ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবের শুভ উদ্বোধন ও পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত ফতুল্লার মাদানি নগরে অনুমদোনহীন ৮টি অবৈধ ভবন ভেঙ্গে দিয়েছে রাজউক শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন সংঘবদ্ধ চোর চক্রের ৭জনকে আটক করেছে র‌্যাব বিধবা নারীর ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টা ও নানা হুমকির অভিযোগ (ভিডিও) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে আলোচনাসভা ও মিলাদ মাহফিল সোনারগাঁয়ে সাবেক এমপি কায়সার হাসনাতের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন মাতৃভাষা রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন বিরাট কন্ঠস্বর: প্রধান তথ্য কমিশনার মোহম্মদ জমির নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত সোনারগাঁওয়ে ডাঃ বিরু’র উদ্যোগে  শোক দিবস পালন স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিরোধের প্রত্যয় খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শোক মর্গ্যান স্কুল এন্ড কলেজকে বহুতল ভবন নির্মানের জন্য সেলিম ওসমানের ৩ কোটি টাকার অনুদান মেঘনা নদীতে ডুবে ২ স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু শোলাকিয়ার মতো নারায়ণগঞ্জে ঈদ জামাতের আয়োজনের ঘোষণা ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ রূপগঞ্জের আওয়ামীলীগের আলোচনাসভা ও মিলাদ মাহফিল
ত্বকী হত্যার ৬৫ মাস পূর্তি: ওসমান পরিবারকে মনোনয়ন না দেয়ার দাবি

ত্বকী হত্যার ৬৫ মাস পূর্তি: ওসমান পরিবারকে মনোনয়ন না দেয়ার দাবি

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৬৫ মাস উপলক্ষে বুধবার (৮ আগষ্ট) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট নগরীর ডিআইটি বাণিজ্যিক এলাকায় অবস্থিত আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনের সামনে মোমশিখা প্রজ্জ্বলন অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক, নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, খেলা ঘর আসর জেলা কমিটির সভাপতি রথীন চক্রবর্তী, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সংগঠনের সাবেক সভাপতি জাহিদুল হক দীপু, ন্যাপ জেলার সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলনের তরিকুল সুজন প্রমুখ।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান বলেন, সাড়ে ৫ বছর যাবত ত্বকী হত্যার বিচারের দাবিতে আমরা আন্দোলন করে আসছি। প্রধানমন্ত্রী আপনি সংসদে দাড়িয়ে ঘাতক ওসমান পরিবারের পক্ষে থাকার ঘোষণা দেয়ার পর ত্বকী হত্যার বিচার বন্ধ হয়ে গেছে। ভুল, চঞ্চল, আশিক, মিঠু, ত্বকীসহ সকল হত্যাকান্ডের বিচার দাবি জানাচ্ছি। ওসমান পরিবার খুনী পরিবার। প্রধানমন্ত্রী আপনি কেন ঘাতক ওসমান পরিবারের লালন-পালন করেন? আপনি খুনী ওসমান পরিবারকে লালন পালন করবেন না। আরা ত্বকীসহ সকল হত্যাকান্ডোর বিচারের দাবি জানাই। বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি বলেন, এই মাস শোকের মাস। ৭৫ বঙ্গবন্ধু ও তার পরিবার হত্যাকান্ডের ঘটনায় সেময় বিচারের দাবিতে আন্দোলন করেছি। বঙ্গবন্ধুসহ বিভিন্ন জনের হত্যার বিচারের জন্য আমরা বিভিন্ন কর্মসূচী পালন করেছি এবং সে সময় আমরা রাতের পর রাত বাসায় থাকতে পারেনি পুলিশী অত্যাচারের জন্য। এবং আপনি(প্রধানমন্ত্রী) এক সময় এই হত্যাকান্ডের বিচার করেছেন। কিন্ত আপনি আমাদের সন্তানের হত্যার বিচার বন্ধ করে দিলেন। আপনার পিতা ও পরিবারের হত্যার বিচার বন্ধের জন্য সেসময়ে ইনডেমিনিটি অধ্যাদেশ জারী করে বিচার বন্ধ করে দিয়েছিল। আজকে অঘোষিত ইনডেমিনিটি জারী করে ত্বকী হত্যার বিচার বন্ধ করে দিলেন। আমরা আপনার পরিবারের হত্যার বিচার চাইলাম, আপনি আমাদের সন্তানদের হত্যার বিচার বন্ধ করে দিলেন। এটি কীভাবে একটি মানবতার উদাহরণ হতে পারে। আজকে সবাই বলছে আপনাকে মানবতার মা। আপনি এটির কী উদাহরণ দিবেন?  এই ত্বকী হত্যার তদন্তের দায়িত্বে যারা ছিল তারা তদন্তে বলেছে এই ওসমান পরিবার ত্বকীকে হত্যা করেছে। আমরা বলেছি, এই ওসমান পরিবার নারায়ণগঞ্জের জনগণকে নির্মমভাবে নির্যাতন করে, সন্ত্রাস করে, হত্যা করে, নিপীড়ন করে এসব কিছু করে তারা তাদের পেছনে প্রশাসন থাকে, রাষ্ট্র থাকে, ক্ষমতা থাকে। আমরা বলেছি, আপনি তাদেরকে মনোনয়ন দিবেন না। সরকারের অংশীদারিত্ব করবেন না। এটি হচ্ছে তাদের হত্যাকান্ডের একটি লাইসেন্স। সন্ত্রাসের একটি লাইসেন্স হিসেবে তারা এটিকে ব্যবহার করে।

প্রধানমন্ত্রীর প্রতি ত্বকীর হত্যার উদ্যোগে নেয়ার আহবান জানিয়ে রফিউর রাব্বি বলেন, আপনি ত্বকী হত্যার বিচার করেন। ত্বকীর সাথে সাথে সাথে যাদেরকে নির্মমভাবে হত্যা করা হয়েছে সেই আশিক চঞ্চল, ভুলু, মিঠু এদের হত্যার বিচার করেন। আমাদের জোরালো আহবান আপনার প্রতি আপনি আর ঘাতক ওসমান পরিবারকে মনোনয়ন দিবেন না। এই ঘাতক পরিবারকে কখনোই মনোনয়ন দিবেন না। নারায়ণগঞ্জের মানুষের গাড়ে হত্যা- খুনের জন্য আর তাদেরকে লাইসেন্স দিবেন না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি প্রদীপ ঘোষ বাবু, ভবানী শংকর রায়, বাসদের সেলিম মাহমুদ, মহিলা পরিষদ নেত্রী শাহানারা বেগম প্রমুখ।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খান রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী। দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ১২ নভেম্বর আজমেরী ওসমানের সহযোগী সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে জানায়, আজমেরী ওসমানের নেতৃত্বে ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়। এর পর থেকে ত্বকীয় দ্রুত অভিযোগপত্র প্রদান ও বিচারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখ মোমশিখা প্রজ্জ্বলন কর্মসূচী পালন করে আসছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।#

এই নিউজটি শেয়ার করুন...

© All rights reserved © 2020 www.narayanganj24.com
Website Design & Developed By MD Fahim Haque - Web Solution