১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার | সন্ধ্যা ৬:৪৩ মিনিট | ঋতু : গ্রীষ্মকাল | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এই মাত্র পাওয়া খবর :
নীড় খোঁজে গাঙচিলে প্রহর সরকার ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর আইনজীবী ফোরামের নির্বাচন পরিচালনার দায়িত্বে ব্যারিস্টার মেহেদি হাসান ও ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবের শুভ উদ্বোধন ও পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত ফতুল্লার মাদানি নগরে অনুমদোনহীন ৮টি অবৈধ ভবন ভেঙ্গে দিয়েছে রাজউক শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন সংঘবদ্ধ চোর চক্রের ৭জনকে আটক করেছে র‌্যাব বিধবা নারীর ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টা ও নানা হুমকির অভিযোগ (ভিডিও) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে আলোচনাসভা ও মিলাদ মাহফিল সোনারগাঁয়ে সাবেক এমপি কায়সার হাসনাতের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন মাতৃভাষা রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন বিরাট কন্ঠস্বর: প্রধান তথ্য কমিশনার মোহম্মদ জমির নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত সোনারগাঁওয়ে ডাঃ বিরু’র উদ্যোগে  শোক দিবস পালন স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিরোধের প্রত্যয় খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শোক মর্গ্যান স্কুল এন্ড কলেজকে বহুতল ভবন নির্মানের জন্য সেলিম ওসমানের ৩ কোটি টাকার অনুদান মেঘনা নদীতে ডুবে ২ স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু শোলাকিয়ার মতো নারায়ণগঞ্জে ঈদ জামাতের আয়োজনের ঘোষণা ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ রূপগঞ্জের আওয়ামীলীগের আলোচনাসভা ও মিলাদ মাহফিল
শ্যামল তনু যে হলো আবিরেতে লাল,হোলি খেলেছে দেখো ব্রজের গোপাল

শ্যামল তনু যে হলো আবিরেতে লাল,হোলি খেলেছে দেখো ব্রজের গোপাল

ইমামুল হাসান স্বপন-নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: সনাতন ধর্মালম্বীদের দোল পুর্নিমা উপলক্ষে নারায়নগঞ্জে হাজার হাজার হিন্দু সম্প্রদায়ের লোকজন হোলি উৎসবে পালন করেছে ।বৃহস্পতিবার স্থানীয় লক্ষী নারায়ন আখরা মন্দিরে সকাল থেকেই নারী পুরুষ,ছোট বড় নির্বিশেষে সমবেত হয়ে একে অপরের মধ্যে আবীর মেখে হোলি খেলে। এর আগে ভক্তরা গোপালকে (কৃষ্ণ) আবীর এবং বাতাশা দিয়ে পুজা শুরু করেন। অনুষ্ঠান শুরু হয় সকাল ৮ টায় রাধা-কৃষ্ণের পূজার আনুষ্ঠানিকতা দিয়ে। পূজা শেষে দেওয়া হয় অঞ্জলি। পরে সকলের মাঝে প্রসাদ বিতরন করা হয়। রাধা কৃষ্ণের বিগ্রহে আবির ও গুলালে স্নান করিয়ে ভক্তরা একে অপরকে আবির মেখে দেন। বেলা ১২ টায় হাড়িভাঙ্গা হয়। ২টা পর্যন্ত উৎসব চলে।

এ উপলক্ষে বিভিন্ন পাড়া মহল্লায় হিন্দু ধর্মলম্বীদের মধ্যে আবীর মেখে উৎসবের আমেজ বিরাজ করে।বিভিন্ন মন্দিরে বর্নিল সাজে স্বজ্জিত করা হয়। প্রতিটি মন্দিরে ধর্মীয় সংগীত পরিবেশন করা হয়। নগরীতে গায়ে ও পোষাকে রং মাখা লোকজনের চলাচল ছিল চোখে পড়ার মতো।
নগরীর পালপাড়া এলাকায় শংকর রায় জানান, আমরা উৎসব পালন করি কেবল আনন্দ পাওয়ার জন্য নয়। এ থেকে শিক্ষা নেয়ার অনেক কিছু রয়েছে। সকলে মিলে একত্রে অংশ গ্রহন করার মধ্যে একটা মানবিক দিক উঠে আসে। ছোটবড় সবাই যখন একে অন্যকে কাছে টেনে নিয়ে আবীর মাখিয়ে দেয় তখন এক ভিন্ন অনুভুতি জাগে মনে। দোল পূর্ণিমা উদযাপন করতে অনেকে উন্নতমানের খাবার ও গানবাজনার ব্যবস্থা করেন, লাউড স্পিকারে গানের তালে নেচে গেয়ে মেতে উঠেছিল । তরুণ তরুণীদের উচ্ছাস ছিল বেশী।
শিশু-কিশোর , তারুণ- তরুণী থেকে শুরু করে সকল বয়সী মানুষ একে অপরের গালে আবির ও গায়ে ছিটিয়ে দেন নানা রঙ। সকলের মাঝেই ছিল রঙের সমাহার। দোল উৎসবের এই দিনে সকলের কন্ঠে ছিল ‘শ্যামল তনু যে হলো আবিরেতে লাল, হোলি খেলেছে দেখো ব্রজের গোপাল’।

মন্দিরে আসা বিনা কুমারী বলেন, দুই মেয়েকে নিয়ে আসছি। দিনটা শুভ, অনেক চাওয়া নিয়ে আসছি। মনের আশা পূরণ হবে এই প্রার্থনাই করব।এলাকার বাসিন্দা রিয়াদ বলেন, অনেক আনন্দ উল্লাসে কাটছে দিনটা। আজকের দিনটা সবার। ধর্ম ভেদাভেদ ভুলে ভাই-বোন, বন্ধু সকলে রঙে মেতে উঠেছি।

এদিকে উৎসবের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃংখলা বাহিনী তৎপর ছিল। অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন আহমেদ জানান, কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সর্বত্র শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশের দোল পূর্ণিমা উৎসব সম্পন্ন হয়েছে। ছিল পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা। ###

এই নিউজটি শেয়ার করুন...

© All rights reserved © 2020 www.narayanganj24.com
Website Design & Developed By MD Fahim Haque - Web Solution