১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার | রাত ১১:৫৮ মিনিট | ঋতু : গ্রীষ্মকাল | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এই মাত্র পাওয়া খবর :
নীড় খোঁজে গাঙচিলে প্রহর সরকার ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর আইনজীবী ফোরামের নির্বাচন পরিচালনার দায়িত্বে ব্যারিস্টার মেহেদি হাসান ও ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবের শুভ উদ্বোধন ও পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত ফতুল্লার মাদানি নগরে অনুমদোনহীন ৮টি অবৈধ ভবন ভেঙ্গে দিয়েছে রাজউক শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন সংঘবদ্ধ চোর চক্রের ৭জনকে আটক করেছে র‌্যাব বিধবা নারীর ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টা ও নানা হুমকির অভিযোগ (ভিডিও) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে আলোচনাসভা ও মিলাদ মাহফিল সোনারগাঁয়ে সাবেক এমপি কায়সার হাসনাতের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন মাতৃভাষা রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন বিরাট কন্ঠস্বর: প্রধান তথ্য কমিশনার মোহম্মদ জমির নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত সোনারগাঁওয়ে ডাঃ বিরু’র উদ্যোগে  শোক দিবস পালন স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিরোধের প্রত্যয় খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শোক মর্গ্যান স্কুল এন্ড কলেজকে বহুতল ভবন নির্মানের জন্য সেলিম ওসমানের ৩ কোটি টাকার অনুদান মেঘনা নদীতে ডুবে ২ স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু শোলাকিয়ার মতো নারায়ণগঞ্জে ঈদ জামাতের আয়োজনের ঘোষণা ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ রূপগঞ্জের আওয়ামীলীগের আলোচনাসভা ও মিলাদ মাহফিল
জ্ঞানার্জনের বিকল্প নেই, এ জন্য বই পড়তে হবে: জেলা প্রশাসক রাব্বি মিয়া

জ্ঞানার্জনের বিকল্প নেই, এ জন্য বই পড়তে হবে: জেলা প্রশাসক রাব্বি মিয়া

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেছেন, জ্ঞানার্জনের বিকল্প নেই, এ জন্য বই পড়তে হবে। আমাদের মানবিক গুন সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হলে বই পড়ার প্রতি আগ্রহ বাড়াতে হবে। তিনি বলেন পুথিগত বিদ্যা দিয়ে সার্টিফিকেট অর্জন করা যায় কিন্তু সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠতে হলে আমাদের নিজস্ব সাহিত্য, সংস্কৃতি এবং ইতিহাস জানতে হবে। আমাদের গৌরবময় মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হলে বই পড়তে হবে।
তিনি শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে পাঠাগার স্থাপনের উপর গুরুত্ব আরোপ করে বলেন, আমাদের শিক্ষার্থীরা যাতে বই পড়ার সুযোগ পায় সে জন্য স্কুলের পাঠাগার গুলোতে পর্যাপ্ত বই রাখতে হবে।
তিনি আরো বলেন একজন শিক্ষার্থীর জীবনে শুধুমাত্র জিপিএ-৫ কিংবা আর্থিক স্বচ্ছলতাই জীবনের সবকিছু হতে পারেনা। জ্ঞানার্জনের মাধ্যমে যদি নিজেকে সত্যিকারের মেধাবী সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে তাহলে তাকেই দেশ ও সমাজ তাকে খুঁজবে।
তিনি শিক্ষার্থীদের অভিভাবক এবং শিক্ষকদের প্রতি যথাযথ ভাবে সম্মান প্রদর্শনের জন্য আহবান জানিয়ে বলেন, তোমরা যদি মা-বাবা এবং গুরুজনকে সম্মান করো তাহলে একদিন তুমিও অন্যদের কাছ থেকে সম্মান পাবে।
সোমবার সকালে দ্বিতীয় বারের মতো দেওভোগ ভুইয়ারবাগে বিদ্যানিকেতন হাই স্কুলে কৈশোর তারণ্যে বই এই আহবানে তিনদিন ব্যাপী বই মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রকাশক কাকলী প্রধান, বিদ্যানিকেতন ট্রাষ্টির সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন চুন্নু, পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, মোয়াজ্জেম হোসেন সোহেল, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা। এর আগে বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা মেলায় উদ্ধোধনী নৃত্য পরিবেশন করেন। পরে প্রধান অতিথি বই মেলার উদ্ধোধন করেন। এবারের বই মেলায় ঢাকা থেকে ১২টি প্রকাশনা সংস্থা অংশ গ্রহন করছেন।#

এই নিউজটি শেয়ার করুন...

© All rights reserved © 2020 www.narayanganj24.com
Website Design & Developed By MD Fahim Haque - Web Solution