৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার | সকাল ৯:৩৬ মিনিট | ঋতু : গ্রীষ্মকাল | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এই মাত্র পাওয়া খবর :
নীড় খোঁজে গাঙচিলে প্রহর সরকার ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর আইনজীবী ফোরামের নির্বাচন পরিচালনার দায়িত্বে ব্যারিস্টার মেহেদি হাসান ও ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবের শুভ উদ্বোধন ও পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত ফতুল্লার মাদানি নগরে অনুমদোনহীন ৮টি অবৈধ ভবন ভেঙ্গে দিয়েছে রাজউক শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন সংঘবদ্ধ চোর চক্রের ৭জনকে আটক করেছে র‌্যাব বিধবা নারীর ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টা ও নানা হুমকির অভিযোগ (ভিডিও) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে আলোচনাসভা ও মিলাদ মাহফিল সোনারগাঁয়ে সাবেক এমপি কায়সার হাসনাতের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন মাতৃভাষা রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন বিরাট কন্ঠস্বর: প্রধান তথ্য কমিশনার মোহম্মদ জমির নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত সোনারগাঁওয়ে ডাঃ বিরু’র উদ্যোগে  শোক দিবস পালন স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিরোধের প্রত্যয় খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শোক মর্গ্যান স্কুল এন্ড কলেজকে বহুতল ভবন নির্মানের জন্য সেলিম ওসমানের ৩ কোটি টাকার অনুদান মেঘনা নদীতে ডুবে ২ স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু শোলাকিয়ার মতো নারায়ণগঞ্জে ঈদ জামাতের আয়োজনের ঘোষণা ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ রূপগঞ্জের আওয়ামীলীগের আলোচনাসভা ও মিলাদ মাহফিল
সোনারগাঁয়ে যাত্রীবাহি বাস ও লরির সংঘর্ষে ১০ যাত্রী নিহত : আহত ৩০

সোনারগাঁয়ে যাত্রীবাহি বাস ও লরির সংঘর্ষে ১০ যাত্রী নিহত : আহত ৩০

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি লরির(লং ভেহিক্যাল) সাথে যাত্রীবাহি একটি বাসের মধ্যে সংঘর্ষে বাসের ১০ যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে ওই বাসের আরো ৩০ জন যাত্রী। আহতদের ঢাকা মেডিকেল হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার দুপুর সোয়া ১টার দিকে এই দূর্ঘটনা ঘটে। এই ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আধঘন্টা যান চলাচল বন্ধ ছিল।

পুলিশ ও আহত যাত্রীরা জানান, রাজধানীর সায়েদাবাদ থেকে চট্টগ্রামগামী সিডিএম পরিবহনের এমডি ইয়াশা নামের একটি বাস বেপরোয়া গতিতে যাওয়ার পথে দুুপুর সোয়া একটার দিকে সোনারগাঁ উপজেলার ত্রিবর্দী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি লরিকে(লং ভেহিক্যাল) পেছন থেকে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহি বাসটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই ওই বাসের দুই যাত্রী নিহত হয়। আহত অন্যান্য যাত্রীদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে সোনারগাঁ উপজেলা স্বা¯্য’্য কমপ্লেক্্র দুইজন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আরো ৫ জনের মৃত্যু হয়। সড়ক দুর্ঘটনার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আধাঘন্টা এক পাশ যানবাহন চলাচল বন্ধ থাকে। দূর্ঘটনার পর কাঁচপুর হাইওয়ে থানা, পুলিশ, সোনারগাঁ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ চালায়। পরে পুলিশ রেকার দিয়ে দুর্ঘটনা কবলিত গাড়িটি সরিয়ে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

ঢাকা ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মোস্তফা মহসিন জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেই উদ্ধার কাজ শুরু করে। উদ্ধার কর্মীরা আহতদেরকে দ্রুত হাসপাতালে পাঠাতে সহায়তা করে। তবে তাদেও মধ্যে অধিকাংশের অবস্থাই আশংকাজনক।

দূর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন কুমিল্লার বাসিন্দা অমূল্য কর্মকার জানান, ওই বাসটিতে শতাধিক যাত্রী ছিল। বাসের চালক বেপরোয়া গতিতে চালানোর কারনেই এই দূর্ঘটনা ঘটেছে। দূর্ঘটনায় অধিকাংশ যাত্রীই আহত হয়েছে। এই দূর্ঘটনায় তার স্ত্রীও আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দূর্ঘটনায় আহত আবদুর রব বাস চালকের বিরুদ্ধে একই অভিযোগ তুলে জানান, তার পরিবারের পাঁচজন আহত হয়েছেন। বাসের চালক স্বাভাবিক গতিতে গাড়ি চালালে এই দূর্ঘটনা ঘটতো না বলে মন্তব্য করে এই দূর্ঘটনার জন্য তিনি বাসচালককেই সম্পূর্ণভাবে দায়ী করেন।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও জরুরি বিভাগের চিকিৎসক ডা: গোলাম মোস্তফা জানান, ৯জনকে এখানে আনা হয়েছিল। তাদের মধ্যে ৮জনকে নিহত অবস্থায় আনা হয়। আহত ৫ জনের মধ্যে দুইজনকে চিকিৎসা দেয়া হচ্ছে। অপর তিনজনকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোরশেদ আলম জানান, যাত্রীবাহি বাস ও লরির সংঘর্ষে ১০ যাত্রী নিহত হয়েছে। তাদের মধ্যে তিনজন নারী, দুইজন শিশু ও ৫ জন পুরুষ। আহত হয়েছে আরো ৩০ যাত্রী। তবে নিহতদের কারো পরিচয় এখন পর্যন্ত শনাক্ত করা যায়নি। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে দুইজনকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে তিনি জানান। দূর্ঘটনার পর থেকে বাসটির চালক ও হেলপার পলাতক রয়েছে। পুলিশ তাদেরকে গ্রেফতারের চেষ্টা করছে। এ ব্যাপারে হাইওয়ে পুলিশ ও সোনারগাঁ থানা পুলিশের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে এ ঘটনার পর বিকেলে ঢাকা রেঞ্জের ডিআইজি আতিকুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি আবুল কালাম আজাদ নারায়ণগঞ্জ জেলা পুলিশের কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যাত্রীবাহি একটি বাসের সঙ্গে লরি(লং ভেহিক্যাল) সংঘর্ষে বাসের ১০ যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে ওই বাসের আরো ৩০ যাত্রী। আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার দুপুর সোয়া ১টার দিকে এই ঘটনা ঘটে। এই ঘটনায় আধাঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, দুুপুর সোয়া একটার দিকে সোনারগাঁ উপজেলার ত্রিবর্দী এলাকায় চট্টগ্রামগামী সিডিএম পরিবহনের একটি বাস বেপরোয়া সড়কের পাশে থামানো লরি(লং ভেহিক্যাল) ধাক্কা দেয়। এতে যাত্রীবাহি বাসটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই ওই বাসের দুই যাত্রী নিহত হয়। আহত বাসের অপর যাত্রীদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে সোনারগাঁ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে দুই জন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জনের মৃত্যু হয়। সড়ক দুর্ঘটনার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আধাঘন্টা এক পাশ যানবাহন চলাচল বন্ধ থাকে। পুলিশ রেকার দিয়ে দুর্ঘটনা কবলিত গাড়িটি সরিয়ে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। নিহতদের মধ্যে দুই জন নারী, দুই জন শিশু ও ৪ জন পুরুষ রয়েছে।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোরশেদ আলম জানান, যাত্রীবাহি বাস ও লরির সংঘর্ষে ৮ যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩০ যাত্রী। তাদেরকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে তিনি জানান। #

এই নিউজটি শেয়ার করুন...

© All rights reserved © 2020 www.narayanganj24.com
Website Design & Developed By MD Fahim Haque - Web Solution