৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার | বিকাল ৩:২২ মিনিট | ঋতু : গ্রীষ্মকাল | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এই মাত্র পাওয়া খবর :
নীড় খোঁজে গাঙচিলে প্রহর সরকার ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর আইনজীবী ফোরামের নির্বাচন পরিচালনার দায়িত্বে ব্যারিস্টার মেহেদি হাসান ও ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবের শুভ উদ্বোধন ও পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত ফতুল্লার মাদানি নগরে অনুমদোনহীন ৮টি অবৈধ ভবন ভেঙ্গে দিয়েছে রাজউক শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন সংঘবদ্ধ চোর চক্রের ৭জনকে আটক করেছে র‌্যাব বিধবা নারীর ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টা ও নানা হুমকির অভিযোগ (ভিডিও) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে আলোচনাসভা ও মিলাদ মাহফিল সোনারগাঁয়ে সাবেক এমপি কায়সার হাসনাতের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন মাতৃভাষা রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন বিরাট কন্ঠস্বর: প্রধান তথ্য কমিশনার মোহম্মদ জমির নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত সোনারগাঁওয়ে ডাঃ বিরু’র উদ্যোগে  শোক দিবস পালন স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিরোধের প্রত্যয় খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শোক মর্গ্যান স্কুল এন্ড কলেজকে বহুতল ভবন নির্মানের জন্য সেলিম ওসমানের ৩ কোটি টাকার অনুদান মেঘনা নদীতে ডুবে ২ স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু শোলাকিয়ার মতো নারায়ণগঞ্জে ঈদ জামাতের আয়োজনের ঘোষণা ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ রূপগঞ্জের আওয়ামীলীগের আলোচনাসভা ও মিলাদ মাহফিল
শীতলক্ষ্যায় গুড়িয়ে দেয়া হলো অবৈধ ড্রেজার ও জেটিসহ অবৈধ স্থাপনা

শীতলক্ষ্যায় গুড়িয়ে দেয়া হলো অবৈধ ড্রেজার ও জেটিসহ অবৈধ স্থাপনা

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রীজ সংলগ্ন শীতলক্ষ্যা নদীর পশ্চিম তীরে ৩টি অবৈধ ড্রেজার, ৩০০ ফুট ড্রেজারের পাইপ, ১০টি বাশের তৈরী জেটি ও ১০টি বালু পাথরের গদি গুড়িয়ে দিয়েছে বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর। এছাড়া ২ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা আদায় ও জব্দকৃত বালু ও পাথর নিলামে ১৫ হাজার টাকা বিক্রি করা হয়। এসময় এক যুবককে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন ভ্রাম্যমান আদালত।

রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তির নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মোঃ গুলজার আলী, উপপরিচালক মোঃ শহিদুল্লাহ, সহকারী পরিচালক পারভেজ আহাম্মেদ, শাহআলম, রেজাউল করিম লিটন প্রমুখ। উচ্ছেদ অভিযানে বিআইডব্লিউটিএ’র জাহাজ অগ্রনী, একটি এক্সাভেটর (ভেকু), একটি টাগবোট, সহ বিপুল সংখ্যক উচ্ছেদ কর্মী, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কাঁচপুর ব্রীজ সংলগ্ন এলাকায় শীতলক্ষ্যার পশ্চিম তীরে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালুর ব্যবসা চালিয়ে আসছিল আলোচিত ৭ খুন মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত নূর হোসেনের ছোট ভাই নুরুজ্জামান জজ ও নব্য আওয়ামীলীগ নেতা চুন ব্যবসায়ী আনোয়ার ইসলাম গং। রোববার দুপুরে পরিচালিত অভিযানে তাদের মালিকানাধীন ৩টি অবৈধ ড্রেজার ও ৩০০ ফুট ড্রেজারের পাইপ ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কাঁচপুর ব্রীজের উত্তর দিকে অবৈধভাবে নির্মিত অন্তত ১০টি বাশের জেটি উচ্ছেদ করা হয়। এছাড়াও ওয়াকওয়ে নির্মিত হওয়ার পরেও শীতলক্ষ্যার তীরে অবৈধভাবে বালু ও পাথরের ব্যবসা চলছিল। অভিযানে ১০টি বালু পাথরের গদি উচ্ছেদ করা হয়। এছাড়া বিকেলে কাঁচপুর ল্যান্ডিং স্টেশনে ভ্রাম্যমান আদালত বসিয়ে বিআইডব্লিউটিএ’র অনুমতি ছাড়াই কাঁচপুর সেতু নির্মাণের দায়িত্বে নিয়োজিত মীর আক্তার কনষ্ট্রাকশনের ফার্মের নামে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সময় আসীফ নামের এক যুবককে আটকের পরে ২ লাখ টাকা দন্ড দেয়া হয়। এছাড়া আল ফালু বাল্কহেডকে ২০ হাজার টাকা, অনামিকা সামিরা নামের বাল্কহেডকে ১৫ হাজার টাকা জরিমানা, হাজী রমিজউদ্দিন বাল্কহেডকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া উচ্ছেদ কাজে বাধা দেয়ায় অবৈধ দখলদার জহিরের কর্মী আলআমিনকে নগদ ১০ হাজার টাকা জরিমানা ও ৩ দিনের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। অভিযানকালে জাহাঙ্গীরের গদির জব্দকৃত মালামাল নিলামে ১৫ হাজার টাকায় কিনে নেন নজরুল ইসলাম ওরফে ছোট নজরুল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তি জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী রোববার ৩টি অবৈধ ড্রেজার, ৩০০ ফুট ড্রেজারের পাইপ, বেশ কিছু বাশের তৈরী জেটি ও বালু পাথরের গদি উচ্ছেদ করা হয়েছে। আমাদের উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী জানান, দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। দখলদাররা যতই প্রভাবশালী হোক না কেন তাদেরকে কোন ধরনের ছাড় দেয়া হবেনা। সোমবারও আমাদের অভিযান পরিচালিত হবে। এছাড়া শীঘ্রই শীতলক্ষ্যা, ধলেশ্বরী ও মেঘনা নদীর যেসকল স্থানে নদী অবৈধ দখল হয়েছে সেগুলোতে অভিযান পরিচালিত হবে। #

এই নিউজটি শেয়ার করুন...

© All rights reserved © 2020 www.narayanganj24.com
Website Design & Developed By MD Fahim Haque - Web Solution