৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার | রাত ২:০২ মিনিট | ঋতু : গ্রীষ্মকাল | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এই মাত্র পাওয়া খবর :
নীড় খোঁজে গাঙচিলে প্রহর সরকার ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর আইনজীবী ফোরামের নির্বাচন পরিচালনার দায়িত্বে ব্যারিস্টার মেহেদি হাসান ও ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবের শুভ উদ্বোধন ও পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত ফতুল্লার মাদানি নগরে অনুমদোনহীন ৮টি অবৈধ ভবন ভেঙ্গে দিয়েছে রাজউক শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন সংঘবদ্ধ চোর চক্রের ৭জনকে আটক করেছে র‌্যাব বিধবা নারীর ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টা ও নানা হুমকির অভিযোগ (ভিডিও) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে আলোচনাসভা ও মিলাদ মাহফিল সোনারগাঁয়ে সাবেক এমপি কায়সার হাসনাতের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন মাতৃভাষা রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন বিরাট কন্ঠস্বর: প্রধান তথ্য কমিশনার মোহম্মদ জমির নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত সোনারগাঁওয়ে ডাঃ বিরু’র উদ্যোগে  শোক দিবস পালন স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিরোধের প্রত্যয় খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শোক মর্গ্যান স্কুল এন্ড কলেজকে বহুতল ভবন নির্মানের জন্য সেলিম ওসমানের ৩ কোটি টাকার অনুদান মেঘনা নদীতে ডুবে ২ স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু শোলাকিয়ার মতো নারায়ণগঞ্জে ঈদ জামাতের আয়োজনের ঘোষণা ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ রূপগঞ্জের আওয়ামীলীগের আলোচনাসভা ও মিলাদ মাহফিল
গডফাদার মহলের বিরুদ্ধে প্রেসক্লাব প্রতিবাদমুখর হওয়ায় প্রেসিডেন্ট, সেক্রেটারিকে টার্গেট করা হয়

গডফাদার মহলের বিরুদ্ধে প্রেসক্লাব প্রতিবাদমুখর হওয়ায় প্রেসিডেন্ট, সেক্রেটারিকে টার্গেট করা হয়

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: গত ১৬ জানুয়ারী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীর উপর এমপি শামীম ওসমানের ক্যাডার ও হকারদের হামলার সময় অস্থিতিশীল পরিস্থিতির সূযোগে প্রেসক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদককে টার্গেট করে হামলা করা হয় বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান মাসুম। ঐদিনের ঘটনা তদন্তে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক গঠিত তদন্ত কমিটির কাছে দেয়া লিখিত বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন, গডফাদার মহলের বিরুদ্ধে প্রেসক্লাব প্রতিবাদমুখর হওয়ায় প্রেসিডেন্ট, সেক্রেটারিকে টার্গেট করে হামলা করা হয়। ঘটনার আগের দিন ১৫ জানুয়ারী গডফাদার হিসাবে চিহ্নিত শামীম ওসমান সভাকরে হকারদের ফুটপাতে বসার জন্য নির্দেশ দেন এবং মেয়রকে বিব্রত করার অপচেষ্টা চালান।
লিখিত বক্তব্যে এডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, আপনার তদন্ত কমিটির কাছে বিগত ১৬/১/২০১৮ইং তারিখের ঘটনার বিষয়ে এই মর্মে জানাচ্ছি যে, ১৬/১/২০১৮ইং তারিখে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের জনপ্রিয় ও নির্বাচিত মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে ফুটপাত হকারমুক্ত রাখার জন্য ফুটপাতের উপর হাজারো জনতাকে নিয়ে শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত একটি চিহ্নিত রাজনৈতিক সন্ত্রাসী মহল অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা করে। এ সময়ে আমি মেয়রের পাশে ছিলাম। উল্লেখ্য গত ১৫/১/২০১৮ইং তারিখে গডফাদার হিসাবে চিহ্নিত শামীম ওসমান সভাকরে হকারদের ফুটপাতে বসার জন্য নির্দেশ দেন এবং মেয়রকে বিব্রত করার অপচেষ্টা চালান। শান্তিপূর্ণ মিছিলটি সায়াম প্লাজা অতিক্রমকালে শামীম ওসমানদের প্রধান ক্যাডারদের একজন নিয়াজুল পিস্তল হাতে মেয়রের দিকে তেড়ে আসে এবং তাকে লক্ষ্য করে গুলি করার চেষ্টা করলে উপস্থিত জনতা তাকে প্রতিরোধ করে ও গনপিটুনী দেয়। এ সময় কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক এবং শামীম ওসমানের অপর ক্যাডার শাহ নিজাম হাতে পিস্তল নিয়ে শান্তিপূর্ণ মিছিলকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে এবং চাষাড়ার দিক থেকে শত শত রাজনৈতিক সন্ত্রাসীরা ইট পাটকেল লাঠি সোটা , ডাসা ও হকারদের চৌকি ভাংগা তারকাটাযুক্ত লাঠি নিয়ে ব্যাপক হামলা চালায়। এসময় একজন চিহ্নিত সন্ত্রাসী আমার বুকে ডাসা দিয়ে আঘাত করলে আমি রক্তাত্ব জখম হই। এ সময় মেয়র মহোদয়কে বাঁচাবার জন্য মানবঢাল রচনা করে অন্তত অর্ধশতাধিক ব্যাক্তি জখম হয়ে তাকে রক্ষা করেন। এ ঘটনায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ পেশাগত দায়িত্ব পালনকালে রাজনৈতিক সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত এবং মারাত্মক ভাবে মাথায় রক্তাত্ব জখম হয় এ ছাড়া প্রায় দেড় শতাধিক মানুষ আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেন। আমি মনে করি সবুজের উপর আক্রোশবশত হয়ে এ হামলা চালানো হয় এবং আমি তাদের টার্গেট ছিলাম। কেননা চিহ্নিত গডফাদার মহলের বিরুদ্ধে প্রেস ক্লাব সব সময় প্রতিবাদ মূখর আছে বলে তারা সুযোগ পেয়ে পরিকল্পিতভাবে আমার এবং সবুজের উপর হামলা করে। সেদিন মানবঢাল না করা হলে হয়তো সন্ত্রাসীদের হামলায় মেয়র মহোদয়ের জীবন নাশ হতে পারতো। এ ঘটনায় মেয়র তার দুই পায়ে বড় বড় দুটি ইটের ঢিলার আঘাতে আহত হন। সম্পূর্ণ ঘটনা পুলিশের উপস্থিতিতে হয়েছে। অথচ পুলিশ ছিল সম্পূর্ণ নির্লিপ্ত। বিপুল সংখ্যক পুলিশ পপুলারের ফুটপাত ধরে রাস্তার এক কোণে দাঁিড়য়ে নীরব দর্শকের ভূমিকা পালন করে। হামলার প্রায় ২০/২৫ মিনিটের মাথায় মেয়রের দেহরক্ষী আকাশে ফাকা গুলি করলে পুলিশ অবশেষে সক্রিয় হয়। ঘটনার পরে অসুস্থ মেয়রকে নিয়ে আমরা প্রেস ক্লাবে চলে আসি।
আমার মতামত হচ্ছে এ ঘটনার নেপথ্যে নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্ধন ছিল।
তদন্ত কমিটি প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিম উদ্দিন হায়দারের কাছে এ লিখিত জবানবন্দি প্রদান করা হয়। #

এই নিউজটি শেয়ার করুন...

© All rights reserved © 2020 www.narayanganj24.com
Website Design & Developed By MD Fahim Haque - Web Solution