সোনারগাঁয়ে পুলিশ ও ব্যবসায়ী নিহতের ঘটনায় অতিরিক্ত ডিআইজি’র ঘটনাস্থল পরিদর্শন

219

সোনারগাঁ প্রতিনিধি: গত বুধবার বিকেলে সোনারগাঁও পৌরসভার রাইজদিয়া গ্রামের পুলিশ কনস্টেবল আরিফুর রহমান ও ব্যবসায়ী মতিনের নিহতের ঘটনায় গতকাল শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী। এসময় তিনি পৌরসভার নোয়াইল এলাকায় স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিক ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন। মত বিনিময় অনুষ্ঠানে তিনি বলেন, সেদিনের দুটি হত্যা কান্ডই অনাকাঙ্খিত। আমরা হত্যাকান্ডটি নিয়ে মনিটরিং করছি। হত্যার ঘটনায় কোন নিরীহ লোককে হয়রানি করা হবেনা। সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনা হবে। আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত কমিটির রির্পোটের ভিত্তিতে পরবর্তি ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি এসময় স্থানীয় এলাকাবাসীকে পুলিশকে ভয় না পেয়ে তাদেরকে সুষ্ট তদন্তের জন্য সহায়তা কামনা করেন। এসময় তিনি স্থানীয় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদার এবং মাদক নির্মূলে সুশীল সমাজকে এগিয়ে আশার আহবান জানান।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান, সহকারী পুলিশ সুপার ফোরকান সিকদার, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোঃ মঞ্জুর কাদের, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জায়েদা আক্তার মনি, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ওসমান গনি প্রমূখ।

এর আগে ডিআইজি নিহত ব্যবসায়ী মতিনের বাড়িতে গিয়ে তার পরিবারের খোজখবর নেন এবং তদন্তের মাধ্যমে সুষ্ট বিচারের আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, গত বুধবার বিকেলে সোনারগাঁও পৌরসভার রাইজদিয়া গ্রামে পুলিশের সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে ব্যবসায়ী মতিন পানিতে ডুবে মারা গেলে ক্ষিপ্ত হয়ে এলাকাবাসী পুলিশ কনেস্টেবল আরিফুর রহমানকে পিটিয়ে হত্যা করে।

সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে আওয়ামীলীগের বর্ধিত সভা

১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মনিবার দুপুরে উদ্ধবগঞ্জ বাজার সংলগ্ন জেলা পরিষদ অডিটরিয়াম এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে অন্যান্রদের মধ্যে উপস্থিত ছিলেন সোনারগাঁয়ের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আরিফ মাসুদ বাবু, সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হেকিম মোল্লা, সাধারণ সম্পাদক গাজী আমজাদ, সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ মোল্লা, সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইসহাক মিয়া, জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু খাঁন, আওয়ামীলীগ নেতা আশরাফুজ্জামান, ওবায়দুল হক মাস্টার, ডা. আবু জাফর চৌধুরী বিরু, মহিলা লীগের সভানেত্রী অ্যাডভোকেট নুরজাহান, যুবলীগ নেতা কামাল মেম্বার, মোস্তাফিজুর রহমান, ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ, সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ, সাবেক সভাপতি রাসেল মাহমুদ, ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম রবিন, জহিরুল ইসলাম সজিব প্রমুখ।

এসময় বক্তার আগামী ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষ্কীি ও জাতীয় শিশু দিবস উদযাপন নিয়ে ব্যাপক আলোচনা করেন। ###