সোনারগাঁয়ে আর্ন্তজাতিক নারী নির্যাতন ও রোকেয়া দিবস পালন

1157

সোনারগাঁ প্রতিনিধি: সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস ২০১৭ পালন করা হয়েছে। শনিবার বিকালে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে এ দিবসটি পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে একটি র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। র‌্যালীটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আবার উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ে উদ্যোগে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিয়াকত হোসেন খোকার সহধর্মীনি ও উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত। উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, পৌর কাউন্সিলর জায়েদা আক্তার মনি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান, উপজেলা শিক্ষা অফিসার আ.ফ.ম জাহিদ ইকবাল, হিসাব রক্ষণ কর্মকর্তা আনোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা নঈম জাহাঙ্গীর ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিবি তহুরা প্রমূখ।
আলোচনা শেষে উপজেলার ৫জন নারীকে জয়িতা সংবর্ধনা দেওয়া হয়। এরা হলেন, জননী নারী হিসেবে সফলতায় জয়িতা পান মোরশেদা আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সীমা আক্তার, সমাজ উন্নয়নের অসামান্য অবদানের জন্য জায়েদা আক্তার মনি, নির্যাতনের বিবিশিখাময় জীবন মুছে ফেলে নতুন উদ্দ্যোমে জীবন শুরু করার অবদানে ডলি আক্তারকে ও অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন করার জন্য মাহমুদা আক্তারকে জয়িতা ২০১৭ ভুষিত করা হয়। ##