সোনারগাঁওয়ে মানব পাচার প্রতিরোধে পথ নাটক

33

সোনারগাঁ প্রতিনিধি: মানব পাচার প্রতিরোধে মানুষকে সচেতন করার লক্ষ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম ওকাপের সদস্যদের অংশ গ্রহনে আড়াইহাজার উপজেলার প্রত্যন্ত গ্রামীন চরে চারটি ইউনিয়ন পরিষদ ভবনের সামনে পথ নাটিকা করেন। গত দুই’দিনে আড়াইহাজার উপজেলার উচিৎপুরা, হাইজাদী, মাহমুদপুর ও বিষনন্দি ইউনিয়ন পরিষদ ভবনের সামনে অনিয়ম নামের পথ নাটিকা অনুষ্ঠিত হয়।

শনিবার ও রবিবার অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম ওকাপের উদ্যোগে এবং আর্ন্তজাতিক অভিবাসন সংস্থা ( আই ও এম এ´) এর সহযোগিতায় মানব পাচার প্রতিরোধে পথ নাটিকাটি অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন প্রধান অতিথি হিসাবে ও আড়াইহাজার থানা প্রেসক্লাব সভাপতি ও ইত্তেফাক সংবাদদাতা মাসুম বিল্লাহ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে নাটিকাটি উপভোগ করেন। নাটিকাটিতে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা বিপুল সংখ্যক দর্শক উপভোগ করেন।

পথ নাটিকায় অভিনয় করেন, আমিনুল হক, ওকাপের ছোবহান আলী, রুনা ইসলাম, মাসুদা আক্তার, রাশিদা আক্তার, লুৎফা বেগম, সুপ্রিয়া শাহনেওয়াজ, রথিন্দ্র কোচ, বায়েজিদ আলম, সাংবাদিক হাজী মোঃ শাহ জালাল, বশির আহমেদ, সুমন মিয়া, তাছলিমা, রেহানা, ফারাবি, তন্ময়, সামিয়া, আয়মান, মুনাসহ বিভিন্ন সাংস্কৃতিক দলের সদস্যরা। নাটিকায় মানব পাচার বন্ধে বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। নাটিকার শিক্ষনিয় বিষয় ছিল ‘অনিয়মের ঝুকি নয়, নিয়মকেই বেছে নিন’। ##