ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ে তীব্র যানজট

279

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের মেঘনা সেতু এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে আজ শুক্রবার দুপুর পর্যন্ত যানজট অব্যাহত ছিল। পরবর্তীতে হাইওয়ে পুলিশের হস্তক্ষেপে দুপরের দিকে গাড়ি চলাচল কিছুটা বাড়লেও পুরোপুরি যানজট মুক্ত হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, সোনারগাঁয়ের মেঘনা সেতুতে গত বৃহস্পতিবার রাতে দুটি ট্টাক বিকল হয়। এরপর থেকেই শুরু হয় যানজট যা এখনো অব্যাহত আছে। তীব্র যানজটে সর্বসাধারণের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে । এ যানজট মহসড়কের গজারিয়া এলাকা থেকে সোনারগাঁয়ের মদনপুর পর্যন্ত উভয় দিকে অন্তত ছয় কিলোমিটার এলাকায় জুড়ে জানজটের সৃস্টি হয় । এতে আটকা পড়েছে কয়েক হাজার যানবাহন। এ দিকে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় উপজেলা রোডে এলোপাতালি ভাবে সিএনজি, বাস ও ট্রাক রেখে জনদুর্ভোগ চরমে পৌচ্ছে দিয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার রাতে মেঘনা ব্রিজে দুটি ট্ট্রাক বিকল হলে যানজটের সৃষ্টি হয়। বিকল দুটি ট্টাককে ইতিমধ্যে দ্রুত সরিয়ে নিয়েছে পুলিশ। এছাড়া শুক্র, শনি ও রবিবার তিনদিন ছুটি থাকায় মহাসড়কে অতিরিক্ত গাড়ীর চাপে কৃত্রিম যানজটের সৃষ্টি হয়েছে। তিনি আরো জানান, যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে আশা করি খুব তারাতারি মহাসড়ক যানজট মুক্ত করতে পারবো। ##