গিয়াস ও শাহআলমসহ বিএনপি’র নেতা-কর্মীদের মামলা প্রত্যাহারের দাবি

42

সোনারগাঁ প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে মঙ্গলবার বিকালে জেলা স্বে”ছাসেবক দলের পক্ষ থেকে কাঁচপুরে অনুষ্ঠিত প্রতিবাদ মিছিলের সময় বিক্ষোভকারী ও পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ও সিদ্ধিরগঞ্জের সাবেক এমপি আলহাজ্ব মোঃ গিয়াসউদ্দিন ও কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ও নাঃগঞ্জ জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোঃ শাহআলমসহ বিএনপি’র বিভিন্ন নেতা-কর্মীদের বিরুদ্ধে পুলিশের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান।

তিনি বলেন, বিএনপি’র নেতা-কর্মীদের বিরুদ্ধে গণহারে নাম দিয়ে মামলাটি করা হয়েছে। মামলাটিতে এমন সব নেতাকর্মীদের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে যাদের সাথে ওই মিছিলের কোন সম্পৃক্ততাও নেই। আমার দৃষ্টিকোন থেকে পুলিশের দায়ের করা এ মামলাটি অতি উৎসাহিত হয়ে সরকারের খুশি করার জন্য সরকারী নির্দেশে প্রতিহিংসা মুলক করা হয়েছে। যা গণতন্ত্রের পরিপহ্নী, ষড়যন্ত্র ও হয়রানীমূলক। তাই মামলাটি প্রত্যাহারের দাবি জানা”িছ।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার একটি আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে। প্রতিবাদে শনিবার বিকালে জেলা স্বে”ছাসেবক দলের পক্ষ থেকে কয়েকজন নেতা-কর্মী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর মোড়ে একটি মিলি বের করলে পুলিশ বাঁধা দেয়। এসময় উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনায় মঙ্গলবার থানা পুলিশের উপ-পরিদর্শক মনির হোসেন বাদী হয়ে কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব মোঃ গিয়াসউদ্দিন ও কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ও নাঃগঞ্জ জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোঃ শাহআলম ছাড়াও আসামী করা হয় সোনারগাঁ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক কাজ্বী নজরুল ইসলাম টিটু, সোনারগাঁ পৌর বিএনপির সিনিয়র সহ সভাপতি হাজী শাহজাহান মেম্বার, সোনারগাঁ থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী শফিউদ্দিন মেম্বার, কাঁচপুর ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী সেলিম সরকার, নারায়ণগঞ্জ জেলা যুবদল নেতা মোঃ শহীদুর রহমান স্বপন, ছাত্রদল নেতা মাহাবুবুর রহমান, বৈদ্যেরবাজার ইউনিয়ন বিএনপির সভাপতি তাইজুল সরকার, বারদী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান মুন্সি,কাঁচপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোমেন খান, সনমান্দি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম রতন, সোনারগাঁ থানা জাসাসের সভাপতি বি এম ডালিম, সাদিপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ সভাপতি হাজী সেলিম সরকার, কাঁচপুর ইউনিয়ন বিএনপির যুগ্ন সম্পাদক ফজল হোসেন, সাদিপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ্ সোনারগাঁ থানা যুবদল নেতা আরশাফ প্রধান, পাপ্পু, আব্দুল আলী, বাবুল, সোনারগাঁ পৌর শ্রমিক দলের সভাপতি আব্দুর রাহিম, বিএনপি নেতা, নেহাল উদ্দিন মেম্বার, আপেল হক, মনু মিয়া, ছাত্রদল নেতা, মিঠু, রিপন সিকদার, মোহন সেন্টু, সাকিব, সে”ছাসেবক দল নেতা সালাউদ্দিন সালু, আবু সিদ্দিক, জাহের, রাজিব সাউদ, এবং সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের বিশেষ সহকারী সেলিম হোসেন দিপু সহ সোনারগাঁ থানার শতাধিক বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে। ###