গ্যাসের দাবিতে লিঙ্ক রোড অবরোধ করে বিক্ষোভ

308

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জে গ্যাস সঙ্কটের প্রতিবাদে লিঙ্ক রোড অবরোধ করে বিক্ষোভ করেছে ভুক্তভোগীরা। গতকাল সোমবার সকালে লিঙ্ক রোডের ফতুল্লার ভূঁইগড় এলাকায় বিক্ষুব্ধ এলাকাবাসী ঝাড়– হাতে গ্যাসের দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে সড়কটি অবরোধ করে। এতে এক ঘন্টা সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।
বিক্ষোভকারীরা বলেন, গত এক মাস ধরে নারায়ণগঞ্জের শহর জুড়ে গ্যাস সংকট দেখা দিয়েছে। ভোর ৬টা থেকে রাত ১টা পর্যন্ত গ্যাস থাকে না এই অঞ্চলে। তবে গত ২২ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত একটানা গ্যাস নেই বলে তারা অভিযোগ করেন।
বিক্ষোভকারীরা হাতে ঝাড়ু, জুতা ও লাঠি হাতে সড়কে অবস্থান নেন। বিক্ষোভ মিছিলে প্রচুর সংখ্যক নারীকেও দেখা গেছে। তাদের হাতে থাকা ব্যানারে লেখা ছিল-একটাই দাবি ‘গ্যাস নাই গ্যাস চাই, পাক করে খেতে চাই।’
ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান খান জানান, ভূঁইগড় এলাকায় গ্যাসের দাবীতে ভূইগড় বাস স্ট্যান্ড থেকে সাইনবোর্ড পর্যন্ত বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে রাখে এলাকাবাসী। আমরা ঘটনাস্থলে গিয়ে তাদের আনুরোধ করি, কর্তৃপক্ষকে আপনাদের দাবীর কথা জানাবো। তারা আমাদের আশ্বাসে সড়কের অবরোধ তুলে নেয়। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, নারায়ণগঞ্জ শহর ও শহরতলীর বিভিন্ন এলাকাতে গত কয়েকদিন ধরে ভয়াবহ সঙ্কট ভয়াবহ আকার ধারণ করেছে। ফলে তীব্র শীতের মধ্যেও গৃহিনীসহ শিল্প মালিকদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।
ভুক্তভোগীদের অভিযোগ, ‘বিগত বছরগুলোতে সংকটের সময়েও গভীর রাতে কিছুটা গ্যাস পাওয়া যেত কিন্তু এখন সেটাও পাওয়া যাচ্ছে না’।
শহরের দেওভোগ, কাশিপুর, বাবুরাইল, পাইকপাড়া, শহীদ নগর, নলুয়াপাড়া, ভূঁইয়ারবাগ, চাঁদমারী, ইসদাইর, মাসদাইর, পশ্চিম মাসদাইর, জামতলা, দাতা সড়ক এলাকায় গ্যাস সঙ্কট তীব্র আকার ধারণ করেছে।
তিতাস গ্যাসের নারায়ণগঞ্জ অঞ্চলের মহাব্যবস্থাপক (প্রকৌশলী) শফিকুর রহমান বলেন, বাখরাবাদ থেকে সিদ্ধিরগঞ্জ পর্যন্ত গ্যাসের সঞ্চালন লাইনে ময়লা জমে থাকার কারণে গ্যাস সরবরাহে সমস্যা হচ্ছে। আমাদের প্রকৌশলীরা দ্রুত এ সমস্যা সমাধানে কাজ করছেন।#