হকারদের নিয়ে মায়া কান্না শুরু করেছেন শামীম ওসমান

1046

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: যানজট মুক্তরাখার জন্য যে সবসময় সোচ্চার, খোদ সরকারের নির্দেশে যখন প্রশাসন হকার উচ্ছেদ করছে, তখন সরকারের বিপক্ষে গিয়ে হকারদের নিয়ে মায়া কান্না শুরু করেছেন শামীম ওসমান। সাংসদ শামীম ওসমান নারায়ণগঞ্জবাসিকে যানজটমুক্ত রাখতে বিগত সময়ে নানা রকম কর্মসূচী গ্রহন করেছেন। অথচ ফুটপাত থেকে হকার উচ্ছেদ করায় পুলিশ ও নগরবাসির বিরুদ্ধে গিয়ে হকারদের পক্ষ নিচ্ছেন শামীম ওসমান। এসব ভূমিকা নিয়ে শামীম ওসমান প্রশ্নবিদ্ধ হয়েছে নগরবাসির কাছে। নগরীর ফুটপাত থেকে যেখানে প্রতিদিন দুই লাখ টাকা চাঁদা আদায় করা হয়। এ চাদার বড় একটি অংশ রাজনৈতিক দলের নেতাকর্মীদের পকেটে যাচ্ছে। তাহলে এসব রাজনৈতিক নেতাকর্মী কি শামীম ওসমানের দলের লোক এমন প্রশ্ন করেছে অনেকেই। বিগত সময় দেখা গেছে, জনগনের পক্ষে যখন বড় কোন সিদ্ধান্ত নেওয়া হয় তখন শামীম ওসমান একটি পক্ষের হয়ে কাজ করে। আর জনগনের বিপক্ষে চলে যান শামীম ওসমন। এর ঢাকা-নারায়ণগঞ্জ রুটের বাস ভাড়া বৃদ্ধিও সময় যাত্রীদের বিপক্ষে গিয়ে বাস মালিকদের পক্ষে নিয়েছিলেন শামীম ওসমান। এসব বিষয়ে নগরবাসি আলোচনা করছে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় ভোটার কাছে সংসদ সদস্যের দায়বদ্ধতা নেই এমন মনোবাবেই কি এমন করছেন শামীম ওসমান। নগরীতে কিছু হকারের জন্য প্রায় দশলাখ নগরবাসি ও মার্কেটের দোকান মালিকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। অথচ সংসদ সদস্য শামীম ওসমান জনগনের বিপক্ষে গিয়ে হকারদের পক্ষ নেয়ার কারনে নগরবাসির কাছে প্রশ্নবিদ্ধ হয়েছেন।
এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক নগরবাসি জানিয়েছেন, শামীম ওসমানরা রাজনীতি করার উদ্দেশ্য কি? এটাই দেখার বিষয়। সে ক্ষনে যাত্রীদের বিপক্ষে গিয়ে বাস মালিকদেও পক্ষ নেয়, আবার জনগনের বিপক্ষে গিয়ে হকারদের পক্ষ নিচ্ছে কি করনে।
গোপন একটি সূত্রে জানাগেছে, নগরের হকারদের বড় একটি অংশ শামীম ওসমানের মিছিল সমাবেশে যোগ দেয় বলেই কি হকারদের পক্ষ নিয়েছেন তিনি।
এ ব্যাপারে নারায়নগঞ্জ নাগরিক কমিটির সাধারন সম্পাদক আব্দুর রহমান জানিয়েছেন, একজন জনপ্রতিনিধি হয়ে জন বিরোধী অবস্থান অত্যন্ত দু:খজনক। কয়েকশ হকারের স্বার্থ রক্ষা করতে গিয়ে তিনি দশলক্ষ শহরবাসির ভোগান্তির সৃস্টি করছেন। তবে এই ভূমিকা শামীম ওসমানদেও জন্য নতুন নয়। এর আগেও তারা বাস মালিকদের পক্ষ নিয়ে ভাড় কমানোর বিপক্ষে অবস্থান নিয়েছিলেন। তাদের এই রাজনীতি মানুষ বুঝে। ####