সোনারগাঁওয়ে দুই কাভার্ডভ্যানভর্তী বিপুল পরিমান বিদেশী মদ আটক

352

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা টোল প্লাজার পাশে চর রমজান এলাকায় একটি রপ্তানিমূখী গার্মেন্টসের গোডাউনে অভিযান চালিয়ে প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের বিপুল পরিমান বিদেশী মদের চালান আটক করেছে র‌্যাব-১১। সোমবার ভোরে র‌্যাব সেখানে অভিান চালানোর সময় প্রতিষ্ঠানের মালিকসহ এই ব্যবসার সাথে জড়িতরা পালিয়ে যায়।
দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর ব্যাটালিয়ান অধিনায়ক (সিও) লেফটেনেন্ট কর্ণেল মোহাম্মদ কামরুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা রপ্তানিমূখী গার্মেন্টস এম এম ট্রেড এ্যাপারেলসে অভিযান চালায়। এ সময় সেখানে তল্লাশি করে গোডাউনে রাখা দুই কাভার্ড ভ্যান থেকে ৪ হাজার ২শ’ ৪৪ বোতল বিদেশী হুইস্কি এবং ওয়াইন আটক করে। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায় জড়িত গার্মেন্টসের মালিক জাহিদ হোসেন, তার দুই সহযোগী নাছির ও সুমন পালিয়ে যায়। এ ব্যাপারে মাদক আইনে তাদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় মামলাসহ জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, গার্মেন্টস ব্যবসার আড়ালে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের মদ আমদানি করে এখানকার গোডাউনে মজুদ করে রাখা হতো। পরে গভীর রাতে বহিরাগত শ্রমিকদের দিয়ে সেগুলো টেলিভিশনের কার্টুনে ভর্তি করে কন্টেইনার ও কাভার্ড ভ্যানে করে শীপমেন্টের পণ্য বলে বিভিন্ন জায়গায় কালোবাজারে বিক্রি করা হতো। র‌্যাব বিষয়টি জানতে পেরে এই প্রতিষ্ঠানের উপর নজরদারি করে আসছিল।#