সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে সমর্থন চাইলেন আনোয়ার হোসেন

277

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষনা দিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন। রোববার সন্ধায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের কার্যকরি সভায় তিনি এ ঘোষনা দেন। ২০১১ সালের ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো। একই বছরের পহেলা ডিসেম্বর তিনি সিটি কর্পোরেশনের দায়িত্ব গ্রহন করেন। সে হিসেবে এ বছরের নভেম্বরের শেষ দিন পর্যন্ত সিটি কর্পোরেশনে তার দায়িত্বের মেয়াদ রয়েছে।
মহানগর আওয়ামীলীগের সভায় উপস্থিত কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত জানান, রোববার বিকেল পাচটায় এ সভা শুরু হয়। শেষ হয় রাত আটটায়। সাংগঠনিক বিভিন্ন বিষয়ে এ সভায় আলোচনা হয়। মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি শেখ হায়দার আলী পুতুল, চন্দন শীল, সাধারন সম্পাদক খোকন সাহা, সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত। কমিটির মোট ৭১ সদস্যের মধ্যে দশ-বারোজন অনুপস্থিত ছিলেন। বাকিরা সবাই উপস্থিত ছিলেন।
সূত্র জানায়, সভায় আনোয়ার হোসেন সমাপনি বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আগামী নির্বাচনে তিনি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এবং তার স্বপক্ষে সকলকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার অনুরোধ জানান।
এ ব্যাপারে কথা বলতে যোগাযোগ করা হলে আনোয়ার হোসেন জানান, আমি মেয়র পদে নির্বাচন করার ব্যাপারে নিজের ইচ্ছার কথা বলেছি। এখন সবাই যদি মনে করে আমার চাইতে যোগ্য দলে অন্য কেউ নেই তাহলে আমাকেই সবাই মনোনিত করবে। দল থেকে আমি নির্বাচন করবো। আর যদি মনে না করে, অন্য কেউ যদি থেকে থাকে তাহলে সে নির্বাচন করবে। আমি আশা করি তৃনমূলের মতামত নিয়ে কেন্দ্র নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ব্যাপারে আমাকেই মনোনিত করবে।
২০১১ সালের নির্বাচনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর বতর্মান মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানকে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে পরাজিত করেন। সম্প্রতি একটি সাক্ষাতকারে শামীম ওসমান বলেছেন আইভী যাতে দলীয় মনোনয়ন না পান তিনি সে চেষ্টা করবেন। মেয়র নির্বাচনে ওসমান পরিবারের সমর্থন আনোয়ার হেসেনের পক্ষে কিনা এ প্রশ্নের জবাবে আনোয়ার হোসেন বলেন, শামীম ওসমানের সমর্থন আমার কাছে বড় ব্যপার না। আমার কাছে বড় ব্যাপার আমার নেতাকর্মীদের সমর্থন দলের সমর্থন। ওসমান পরিবার যদি মনে করে আমাকে সমর্থন দেয়া যায় তাহলে তারা সমর্থন করবে। এটা তাদের ব্যাপার।
সর্বশেষ নির্বাচনে আনোয়ার হোসেন ডাঃ সেলিনা হায়াৎ আইভীর পক্ষে নির্বাচন করেন। কিন্তু নারায়ণগঞ্জের রাজনীতির সাম্প্রতিক মেরুকরনে আনোয়ার হোসেন বর্তমানে ওসমান পরিবারের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। #