সাত খুন মামলার ৫ পুলিশ কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ ॥ পরবর্তী তারিখ ১৬ আগষ্ট

235

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় পাঁচ পুলিশ কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ১৬ আগষ্ট ধার্য্য করেছে আদালত। আজ সোমবার সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও জেরা শেষে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন এ আদেশ দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবি ওয়াজেদ আলী খোকন জানান, সকাল সাড়ে নয়টা থেকে বেলা এগারোটা পর্যন্ত তৎকালীন সময়ে দেশের বিভিন্ন থানায় পুলিশ বিভাগে কর্মরত এ এস আই সাইদুল ইসলাম, এ এস আই এনায়েত হোসেন, এ এস আই কানাই লাল চক্রবর্তী, এস আই আবদুর রাজ্জাক এবং এ এস আই নুরুল আমিন এর স্বাক্ষ্য গ্রহণ করা হয়। পরে আসামীপক্ষের আইনজীবিরা তাদের জেরা করেন। তিনি জানান, সাক্ষ্য প্রদানকারী এই পাঁচ পুলিশ কর্মকর্তা সাত খুনের ঘটনার পর বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন জেলা থেকে আসামীদের গ্রেফতারের পর তাদের ঠিকানা ও বিস্তারিত পরিচয় শনাক্তসহ যাবতীয় ব্যক্তিগত তথ্য সংগ্রহের দায়িত্ব পালন করেছেন। এর আগে সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই মামলার প্রধান আসামী নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তা, লে.কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, কমান্ডার এম এম রানা ও মেজর আরিফ হোসেনসহ ২৩ আসামীকে আদালতে হাজির করা হয়। এই নিয়ে ৭ খুনের ঘটনায় দায়েরকৃত দুইটি মামলায় মোট ১২৭ জন সাক্ষীর মধ্যে ১০০ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হলো।
২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম সিনিয়র আইনজীবি চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণ করা হয়। এর তিন দিন পর শীতলক্ষ্যা নদী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। ###