সাংবাদিক আজিজুল হকের মৃত্যুতে প্রেস ক্লাব ও এনইউজে শোক

253

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও আজীবন সদস্য বিশিষ্ট সাংবাদিক আজিজুল হকের মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কবি হালিম আজাদ ও সাধারন সম্পাদক নাফিজ আশরাফ সকল সদস্যের পক্ষ্যে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।
এদিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও আজীবন সদস্য বিশিষ্ট সাংবাদিক আজিজুল হকের মৃত্যুতে নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সভাপতি খন্দকার শাহ আলম ও সাধারন সম্পাদক আফজাল হোসেন পন্টি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।
নারায়ণগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও আজীবন সদস্য বিশিষ্ট সাংবাদিক আজিজুল হক বুধবার রাত ৮.৩০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে নেয়ার পথে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ওয়াইন্নাইলাহে রাজেউন)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও
তিনি বাংলাদেশ অবজারভার এবং দি মর্নিং নিউজ এর চীফ রির্পোটার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় প্রেসক্লাব এবং ঢাকা রিপোর্টারস ইউনিটির স্থায়ী সদস্য ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িতছিলেন। তিনি বাংলাদেশ ন্যাশনাল স্যুটিং ফেডারেশনের সিনিয়রসহ-সভাপতি, বাংলাদেশ এ্যাথলিটিকস ফেডারেশনের সহ-সভাপতি, বাংলাদেশ  অলিম্পিক কমিটির সদস্য, ন্যাশনাল ফেডারেশন অব ইউনেস্কো ক্লাব ইন বাংলাদেশ এর সহ-সভাপতি, ফাউন্ডার মেম্বার সূধীজন পাঠাগার, নারায়ণগঞ্জ সাব-ডিভিশন স্পোর্টস এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক, এবং নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের সদস্য হিসেবে হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি পেশাগত কাজে ভারত, পাকিস্তান, জাপান, ইংল্যান্ড, ইউ এ ই, থাইল্যান্ড, হংকং, ফিলিপাইনস, মালয়েশিয়া, সাউথকোরিয়া, গ্রীস, এবং ইউএসএ গমন করেছেন।
ঢাকায় নিজ বাসভবনের সামনে ও পরে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের জানাজা শেষে বৃহস্পতিবার দুপুর ২টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরে মরহুমের মরদেহ আনা হয়। এসময় শহরের সর্বস্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাতে আসে। বিকেএমইএ, নারায়ণগঞ্জ প্রেসক্লাব, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ, দৈনিক খবরের পাতা, নারায়ণগঞ্জ নিউজ পেপার অনার্স এসোসিয়েশন, নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব, নারায়ণগঞ্জ  জেলা আইনজীবী সমিতি মরহুমের মরদেহে পুস্পস্তবক অর্পন করেন। শ্রদ্ধা নিবেদনের পর মরহুমের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ পরিচালনা করেন চাষাঢ়া বালুর মাঠ নূর মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুস সালাম। নামাজে জানাজা শেষে মাসদাইর কবরস্থানে মরহুমের দাফনকার্য সম্পন্ন করা হয়।
আগামী ৯ জানুয়ারি শনিবার বাদ আসর মরহুমের ঢাকা মোহাম্মদপুর আদাবরের বাইতুল আমান হাউজিং সোসাইটির ১১ নাম্বার রোডের বাসভবনে তার কুলখানি অনুষ্ঠিত হবে। কুলখানিতে সকলকে অংশগ্রহণ করার জন্য মরহুমের পরিবারের পক্ষ থেকে মরহুমের ছোট ভাই নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক যুগান্তরের উপ-সম্পাদক এহসানুল হক বাবু অনুরোধ জানিয়েছেন।
নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হালিম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী, নারায়ণঞ্জের জেলা প্রশাসক মোঃ আনিসুর রহমান মিয়া, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, অতিরিক্ত পুলিশ সুপার মহিবুল ইসলাম, বিশিষ্ট শিল্পপতি ও মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার মোহাম্মদ আলী,ক্রিড়া ব্যাক্তিত্ব কুতুব উদ্দিন আকসির, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, ফজলুল হক, মাহবুবুর রহমান মাসুম, আরিফ আলম দীপু, রুমন  রেজা, সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা করিম, মনিরল ইসলাম, খন্দকার শাহ্ আলম, আবু সাউদ মাসুদ, বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এডভোকেট এ বি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্ট শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস জুয়েল প্রমুখ। ###