‘সরকার শিশু নির্যাতন বন্ধে সব রকম ব্যবস্থা নিয়েছে’-প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি

4763

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের আড়াইহাজারে আবাসিক বৃত্তিমূলক মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে।
আজ বুধবার বিকেলে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি প্রধান অতিথি হয়ে উপজেলার দুপ্তারা ইউনিয়নের কালীবাড়ীতে প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।
আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাহাজালাল মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, ট্রেনিং সেন্টার নির্মাণ শীর্ষক প্রকল্প পরিচালক মোঃ আবুল কাশেম, নারায়ণগঞ্জ জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামিজা ইয়াছমিন, ডাঃ সায়মা আফরোজ ইভা ও আড়াইহাজার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অঞ্জুমান আরা প্রমুখ।
উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিককালে দেশে নারী ও শিশুর প্রতি সহিংসতা বৃদ্ধি পেয়েছে বলে আমি মনে করি না। বরং মানুষ এখন আগের চেয়ে অনেক বেশী সচেতন হয়েছে, গণমাধ্যম ও প্রযুক্তির কারণে যেখানেই ঘটনা ঘটছে সঙ্গে সঙ্গে আমরা তাৎক্ষণিক খবর পেয়ে পাচ্ছি। এতে মনে হচ্ছে আগে ১০-১২ বছরে মেয়ের বিয়ে হতো। তবে নতুন একটা যখন কিছু তৈরী হতে থাকে তখন কিছু ক্রিমিনালদের ভেতর ইনোভেটিভ চলে আসছে। ওইটার মধ্যে তারা এই ধরণের কাজ করছে। তবে এদের সংখ্যা খুবই কম। তবে ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আমরা কিন্তু তাৎক্ষণিকভাবে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি, সরকার ব্যবস্থা নিচ্ছে। নিজেদের সন্তানদের ব্যাপারে অভিভাবকদের আরো বেশী সতর্ক থাকার পরামর্শ দেন। বর্তমান সরকার শিশু নির্যাতন বন্ধে সব রকমের ব্যবস্থা নিয়েছে। তাই শিশু শ্রম ও শিশু নির্যাতন কমে এসেছে। শিশু নির্যাতন শুণ্যের কোঠায় নেমে আসার জন্য সরকার কাজ করছে।
পরে মন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন। বর্তমান সরকার নারী ও শিশু নির্যাতন বন্ধে কাজ করছে। বাল্য বিবাহ কমিয়ে আসছে। তিনি সকলকে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান। #