সংবাদ সম্মেলনে যানজট নিরসনে শামীম ওসমানের ১০টি প্রস্তাব

513

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের যানজট  সমস্যা  সমাধানের জন্য  অস্থায়ী ৬টি ও স্থায়ী চারটি প্রস্তাব দিয়েছেন নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও  সংসদ সদস্য একে এম শামীম ওসমান। বৃহস্প্রতিবার বিবেলে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে এক সংবাদ সম্মেলনে  তিনি এ প্রস্তাব তুলে ধরেন । তিনি বলেন, গত তিন দিন  রাস্তায় ট্রাফিক পুলিশের পাশাপাশি যানজট নিরসনের দায়িত্ব পালন করে এ সমস্যাগুলি চিহিৃত  করা হয়েছে।  নারায়ণগঞ্জের যানজট নিরসনে মাত্র পাচঁজন ট্রাফিক পুলিশ রয়েছে। তাদের সাথে যদি সিটি কর্পোরেশন ৫০ জন ট্রেনিং প্রাপ্ত লোক নিয়োগ দেয়া , রাস্তার পাশের ফুটপাত বসতে না দেয়া , শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ফুট ওভারব্রীজ নির্মান, অ্ৈবধ রিক্সা চলাচল বন্ধ, নগরীর প্রধান সড়কের  মাঝের রোড ডিভাইডারের আয়তন কমিয়ে আনার দাবি জানান। এ সমস্যা সমধান করতে হলে সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সমন্বিত উদ্দ্যোগ নেয়া হলে  যানজটের  সমস্যা  আর থাকবেনা।
এসময় তিনি প্রজেক্টটরের মাধ্যমে প্রদর্শিত চাষাঢ়া মোড়, ও ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের কোন প্রতিবন্ধকতা ছাড়াই যানচলাচলের একটি আর্কিট্যাচারাল নকশা সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন মহানগর আওয়াসমীলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক এ্যাডভোকেট খোকন সাহা,  নারয়ণগঞ্জ আইনজীবি সমিতির সভাপতি আনিছুর রহমান দীপু, পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকনসহ জেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ,  যুবলীগের নেতাকর্মীরা । ##