সংবাদ প্রকাশের পরে নারায়ণগঞ্জে ময়লা অপসারন শুরু

72

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের ময়লা নিয়ে বিভিন্ন পত্রিকায় নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর পরিবেশিত সংবাদ প্রকাশের পরে সক্রিয় হয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নিয়োজিত এনজিও’র কর্মীরা। গতকাল সোমবার তারা নগরীর বিভিন্ন স্থান থেকে গৃহস্থালীর ময়লা আবর্জনা সড়ানোর কাজ শুরু করেছে।

গাবতলী এলাকার গৃহবধূ সুরাইয়া নাসরিন জানান, গত বুধবার থেকে ময়লা নেয়া বন্ধ ছিলো। ফলে বাড়িতে প্রচুর ময়লা জমে যায়। আজ সোমবার সকালে আমাদের এখানে যে এনজিও কাজ করে তাদের কর্মীরা এসে ময়লা নিয়ে গেছে।
গত বুধবার জেলা প্রশাসনের নির্দেশে পরিবেশ অধিদপ্তর এর নারায়ণগঞ্জ অফিস ময়লা অপসারনের দায়িত্বে থাকা এনজিওদের অন্যতম ‘এইড বাংলাদেশ’কে দশ হাজার টাকা জরিমানা করে। তাদের ময়লা অপসারনের বেশ কয়েকটি ভ্যান ভেঙ্গে দেয়। এরপর থেকে এইড বাংলাদেশসহ সব ক’টি এনজিও ময়লা অপসারন বন্ধ করে দেয়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে সিটি কর্পোরেশনের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, সকালের খবরে সংবাদ প্রকাশের পর বিষয়টি জেলা প্রশাসকের নজরে আসে। জেলা প্রশাসক সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে যেখানে ময়লা ফেলা হতো সেখানেই ময়লা ফেলার ব্যবস্থা করেন। এনজিওদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবেনা বলে আশ্বাস দেন। ফলে সোমবার সকাল থেকে ময়লা অপসারন শুরু হয়। ঐ স্থানে সিটি কর্পোরেশনসহ কয়েকটি ইউনিয়নের আবর্জনাও ফেলা হয়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে জেলা প্রশাসক রাব্বী মিয়া জানান, তিনি সিটি কর্পোরেশনের সাথে সমন্বয় করে বিষয়টির সমাধানের উদ্যোগ নিয়েছেন। #