শামীম ওসমান পাঠিয়েছে সাদা শাড়ি আর আজ প্রচারনায় আইভী পড়েছে বোতল গ্রিন শাড়ি

4081

নারায়নগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:শামীম ওসমানের পাঠানো নৌকা প্রতিক সম্বলিত শাড়ী পড়ে আওয়ামীলীগের প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভী শনিবার প্রচারনা চালাচ্ছেন – এমন একটি খবর কয়েকটি অনলাইন প্রচার করে। এ নিয়ে নারায়ণগঞ্জে F4ব্যাপক আলোচনা তৈরী হয়। গতকাল আইভী একটি সবুজ তাঁতের শাড়ী পড়ে প্রচারনা চালান। আর শামীম ওসমানের পাঠানো শাড়ি ছিল সাদা রংয়ের। শামীম ওসমানের পাঠানো শাড়ী আইভী পড়েছেন- এমন খবরে তার সমর্থকদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া তৈরী হয়। এ প্রসঙ্গে আইভী বলেন, ‘শামীম ভাই আমাকে শাড়ি পাঠিয়েছেন। কিন্তু সেটি পড়া হয়নি।’
IMG_4450শনিবার কয়েকটি ওয়েব পোর্টাল শাড়ী সংক্রান্ত একই ছবি ও প্রায় একই নিউজ পরিবেশন করে। এসব নিউজে বলা হয়, শামীম ওসমান শুক্রবার বিকেল তিনটায় একটি সংবাদ সম্মেলন করে আইভীকে দুইটি শাড়ী উপহার দেয়ার কথা বলেন। সংবাদ সম্মেলন থেকেই শাড়ি দুইটি আইভীকে পাঠিয়ে দেয়া হয়। সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জের বিখ্যাত তাঁত শাড়ির দোকান ‘রঙ’ থেকে তিনি এ শাড়ী বানিয়ে আনেন। অনলাইনের নিউজে বলা হয় শনিবার আইভী এ শাড়ি পড়ে নির্বাচনী প্রচারনায় নামেন। এবং আইভী তার ফেসবুক আইডিতে লেখেন,‘ভাইয়ের পাঠানো শাড়ি পড়ে আল্লাহর নামে আজ পথচলা শুরু F5করলাম। নয় শঙ্কা নয় ভয় শহর হবে শান্তিময়…নয় শঙ্কা, নয় ভয় এবার হবে নৌকার জয়।’
এ নিউজগুলি ছাড়াও শামীম ওসমান সমর্থকরা তাদের ফেসবুকে একই ধরনের ষ্ট্যাটাস দেন।
এসব নিউজের সাথে ও শামীম ওসমান সমর্থকদের ষ্ট্যাটাসে যে ছবি দেয়া হয় তাতে দেখা যায় আইভী একটি সবুজ পাড়, সাদা তাতের শাড়ি পড়েছেন। যে শাড়িতে সবুজ সুতার নৌকা আকা। কিন্তু শনিবার ডাঃ আইভী দিনভর প্রচারনার সময় পড়েছিলেন সবুজ তাতের শাড়ী। যার পাড় সোনলী রংয়ের জরির কাজ করা। নারায়ণগঞ্জের সাংবাদিকদের কাছে আইভীর প্রচারনার বিভিন্ন সময়ের যে ভিডিও রয়েছে তাতে দেখা যায়, গত ২৪ নভেম্বর ডাঃ সেলিনা হায়াৎ আইভী সাদা শাড়িতে সবুজ সুতায় ছোট ছোট নৌকা অংকিত শাড়িটি পড়েছিলেন। একইভাবে বিভিন্ন দিনের প্রচারনায় ও নির্বাচনী কাজেও তার পড়নে একই ধরনের শাড়ী দেখা যায়। যা থেকে বোঝা যায় যে তিনি আগে থেকেই শামীম ওসমানের দেয়া শাড়ীর মতো শাড়ী পড়তেন। তার একটি পারিবারিক সূত্র জানায়, আইভী’র নৌকা অংকিত শাড়ী বেশ কয়েকটি। এর মধ্যে সম্প্রতি ‘রঙ’ থেকে তিনি দুইটি শাড়ী কিনেন। যেটি শামীম ওসমানের পাঠানো শাড়ীর অনুরুপ। শামীম ওসমান সংবাদ সম্মেলনে শাড়ী দুইটি বানিয়ে এনেছেন দাবী করলেও আসলে ‘রঙ’ সম্প্রতি এ ধরনের নতুন শাড়ী বাজারজাত শুরু করেছে।
ডাঃ সেলিনা হায়াৎ আইভীর মিডিয়া সেলের সমন্বয়ক জহিরুল ইসলাম বলেন, ডাঃ সেলিনা হায়াৎ আইভীকে এমপি শামীম ওসমান যে শাড়ী পাঠিয়েছেন তিনি সেগুলি পেয়েছেন। এজন্য ডাঃ আইভী তাকে ধন্যবাদও জানিয়েছেন। কিন্তু এগুলি তিনি এখনো তিনি পড়েননি। এটা খুবই ক্ষুদ্র বিষয়। এটি নিউজ করার বিষয় না। তিনি জানান, ডাঃ আইভী দলীয় মনোনয়ন পাওয়ার আগের দিন এ শাড়ি পড়ে বন্দরে হাজী সালেহ বাবার মাজার জিয়ারত করতে গিয়েছিলেন। মনোনয়নপত্র জমা দেয়ার দিনও তিনি এ শাড়ি পড়েছিলেন। তিনি জানান ডাঃ আইভীর নিজের কোনো ফেসবুক আইডি নেই। নির্বাচন উপলক্ষে তার পক্ষে বাংলায় লেখা ‘আইভী সমর্থক গোষ্ঠি’ নামের একটি ফেসবুক আইডি খোলা হয়েছে। এটিতে আমরা তার নিউজগুলি দিচ্ছি।
শাড়ীর এ নিউজের কারনে আইভী সমর্থক অনেকের মনে ক্ষোভ তৈরী হয়। বন্দর খেয়া ঘাট এলাকার হকার ঢালি মিয়া জানান, দলকে নয় আমরা আইভিকে পছন্দ করি। আইভী কেন শামীম ওসমানের শাড়ী পড়বেন ? কে না জানে শামীম ওসমানরা এ শহরে কি করে ?