শামীম ওসমান গ্রুপের নেতারা এখন মেয়র আইভীর পক্ষে ঐক্যবদ্ধ

8553

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: হঠাৎ করেই পাল্টে গেলো দৃশ্যপট। আওয়ামীলীগের দুই গ্রুপের নেতারা যারা এতদিন পরস্পরের  সমালোচনা করেছেন তারা সবাই এখন মেয়র আইভীর পক্ষে ঐক্যবদ্ধ। শামীম গ্রুপের নেতারা সাংবাদিকদের যারা এতদিন আইভীর সমালোচনায় মুখর ছিলেন তারা সাংবাদিকদের ডাকছেন আইভীর পক্ষে তাদের অবস্থান বলার জন্য। নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ডাঃ সেলিনা হায়াৎ আইভীকে আওয়ামীলীগ এনসিসি নির্বাচনে নিজেদের প্রার্থী ঘোষনার পরও এমন পরিস্থিতি ছিলোনা। কিন্তু রবিবার থেকে হঠাৎ করেই তৈরী হয় এ নাটকীয় পরিবর্তন।
গত ১৮ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে ডাঃ সেলিনা হায়াৎ আইভীকে মনোনিত করেন আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিটি কর্পোরেশন নির্বাচনে শামীম ওসমান শিবির থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ সভাপতি আনোয়ার হোসেন। আইভী মনোনিত হওয়ার পরে শামীম শিবির থেকে তাকে কোনো অভিনন্দন জানানো হয়নি। আনোয়ার হোসেনের বাসায় দেখা করতে যান আইভী। কিন্তু আনোয়ার তার দেখা পর্যন্ত পাননি। কিন্তু রোববার থেকে হঠাৎ করেই পরিস্থিতি পরিবর্তন হয়ে যায়। শামীম শিবিরের আওয়ামীলীগ নেতারা গনমাধ্যমের কাছে বলতে থাকেন তারা আইভীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন।
গত নির্বাচনে আইভীর পক্ষে থাকলেও প্রায় দুই বছর আগে আনোয়ার হোসেন, মহানগর আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত শামীম শিবিরে যোগ দেন। জি এম আরাফাত গতকাল সোমবার বলেন, বর্ধিত সভা থেকে একজনের নাম প্রস্তাব করা হয়েছিলো। তিনি মনোনয়ন পাননি। এ নিয়ে কারো ক্ষোভ, প্রতিদ্বন্দ্বিতা থাকতেই পারে। কিন্তু সব পরে জননেত্রী শেখ হাসিনা মেয়র আইভীকে মনোয়ন দিয়েছেন। আমরা ঐক্যবদ্ধভাবে নির্বাচন করে জয়লাভ করবো ইনশাল্লাহ।
এমপি শামীম ওসমানের ঘনিষ্ঠ লোক হিসেবে পরিচিত মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক খোকন সাহা বলেন, যেহেতু আমাদের নেত্রী শেখ হাসিনা প্রার্থী ঘোষনা করেছেন, দলের জন্য কাজ করতে বলেছেন, নেত্রীর প্রার্থীকে জয়যুক্ত করতে যা যা করা প্রয়োজন আমরা তা-ই করবো।
আর আইভী শিবিরের নেতা জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির বলেন, বিগত দিনে আমরা ঐক্যব্ধভাবে নির্বাচন করেছি। এবারো ইনশাল্লাহ করবো। আওয়ামীলীগের নেতা-কর্মীরা নৌকা যে পায় তার পক্ষেই কাজ করে। এবারো করবে।
জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, আমাদের মধ্যে একটু মান-অভিমান থাকতেই পারে। নেত্রীর সিদ্ধান্তের প্রতি সবারই শ্রদ্ধা আছে। সবাই বিভেদ ভুলে একসাথে কাজ করে আওয়ামীলীগ মনোনিত প্রার্থীকে জয়ী করবে।
কেন এই নাটকীয় পরিবর্তন ? জেলা আওয়ামীলীগের এক সিনিয়র নেতা জানান, সোমবার আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের ও মঙ্গলবার আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা আইভী, শামীম ওসমান, আনোয়ারসহ নারায়ণগঞ্জের পাচ আওয়ামীলীগ নেতার সাথে বসবেন। কোনো কোনো নেতাকে কেন্দ্রীয় শীর্ষ নেতাদের মনোভাব জানিয়ে বলা হয়, যারা শেখ হাসিনা মনোনিত প্রার্থীর বিরোধীতা করবে তাদের বিরুদ্ধে কেন্দ্র থেকে ব্যবস্থা নেয়া হবে। দল থেকে বহিস্কার করে উদাহরন তৈরী করা হবে। এমনকি গোপন তৎপরতার খবর পাওয়া গেলেও ব্যবস্থা নেয়া হবে।
কেন্দ্র থেকে এ সংক্রান্ত খবর পৌছানোর পরপরই পরিবর্তন আসে নেতা-কর্মীদের আচরনে। তবে প্রকাশ্যে তারা যা বলছেন গোপনেও তা অব্যহত রাখবেন কিনা তা এক্ষুনি বলা যাচ্ছেনা। নারায়ণগঞ্জে প্রচারনা রয়েছে, প্রকাশ্যে তারা বিরোধীতা না করার আশ্বাস দিলেও গোপনে তারা জাতীয় পার্টি থেকে দাড় করানো প্রার্থীর পক্ষে কাজ করবেন। জাতীয় পার্টি থেকে প্রয়াত এমপি নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমানের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। গত রোববার জাতীয় পার্টি থেকে নির্বাচিত এমপি শামীম ওসমানের মেঝ ভাই এমপি সেলিম ওসমান বলেন, আইভীর মনোনয়ন পত্র যদি বৈধ না হয় সেক্ষেত্রে তারা প্রার্থী দেয়ার প্রস্তুতি নিয়ে রেখেছেন।
ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মনোনয়নপত্র সংগ্রহ
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত রিটার্ণিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানান, সোমবারও মেয়র পদে একজন এবং সংরক্ষিত নারী আসনসহ সাধারণ কাউন্সিলর পদে বেশ কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সোমবার দুপুরে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মুফতি মাসুম বিল্লাহ মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ পর্যন্ত মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী আসনের সদস্য পদে ৩৭ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৮৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। পাশাপাশি আজ একজন সাধারণ কাউন্সিলর প্রার্থী তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। #