র‌্যালি বাগানের মাদকের বিরোধীতাকারিদের দেখে নেয়ার হুমকি মাদক ব্যবসায়ীদের

90

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নগরীর দক্ষিন র‌্যালি বাগান এলাকার মাদক ব্যবসার বিরোধীতা করছে এলাকাবাসি। তাদের সহযোগিতা করছে নারায়ণগঞ্জ সদর থানার ওসি। এ কারনে মাদকের বিরোধীতাকারি এলাকার নেতৃবৃন্দকে দেখে নেয়ার হুমকি দিয়েছে মাদক ব্যবসায়ীরা। তারা সদর থানার ওসিকেও বদলী করে দেয়ার হুমকি দিয়েছে। এ কারনে মাদক ব্যবাসায়ীরা প্রয়োজনে তাদের একটি বাড়ি বিক্রি করে দিয়ে সে টাকা এলাকাবাসির বিরোধীতা ও ওসিকে বদলি করার জন্য ব্যবহার করবে বলে জানিয়েছেন এলাকাবসি।
বুধবার বিকেল পাঁচটায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে দক্ষিন র‌্যালিবাগান এলাকাবাসির এক সমাবেশে বক্তারা এ তথ্য জানান। সমাবেশে মোহাম্মদ আলমাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাশেদুল ইসলাম, শামীম হোসেন, আবেদ হোসেন, আসমা প্রমুখ।
সমাবেশে রাশেদুল ইসলাম বলেন, দক্ষিন র‌্যালিবাগান এলাকায় বাদল, শেখ ফরিদ, রানা, রাজু, মামুন, হিজরা মুক্তার, নিশান দীর্ঘদিন ধরে র‌্যালি বাগান বস্তিতে মাদকের ব্যবসা করে আসছে। এলাকার নতুন প্রজন্ম মাদকাসক্ত হয়ে যাচ্ছে দেখে এলাকাবাসি একত্রিত হয়ে সম্প্রতি তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। তারা বস্তিতে কোনো ধরনের মাদক ব্যবসা নিষিদ্ধ করে। এলাকাবাসিকে সহযোগিতা করেন নারায়ণগঞ্জ সদর থানার ওসি মীর শাহীন শাহ্ পারভেজ। এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সন্ধা সাতটায় মাদক ব্যবসায়ীরা বহিরাগত মাস্তানদের নিয়ে এলাকাবাসির উপর হামলা চালায়। হামলায় এলাকার বাসিন্দা আজিজ, আবির, গাজী সালাউদ্দিন, রাশেদুল ইসলাম, পরী বেগম, আরজু বেগম গুরুতর আহত হয়। এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সমাবেশ থেকে এলাকাবাসি মাদক ব্যবাসীয়দের গ্রেফতার ও মাদক ব্যবসা সমূলে উৎপাটন করার জন্য প্রশাসনের প্রতি দাবী জানান। তিনি জানান, মাদক ব্যবসায়ীরা মাদকের বিরোধীতায় নেতৃত্ব দেয়া এলাকাবাসিকে দেখে নেয়ার ও তাদের সহায়তার কারনে সদর থানার ওসিকে বদলী করে দেয়ার হুমকি দিচ্ছে। মাদকের ব্যবসা করে চিহ্নিত মাদক ব্যবাসায়ী বাদলসহ আরো কয়েকজন এলাকায় বাড়ি করেছে। প্রয়োজনে এসব বাড়ির একটি তারা বিক্রি করে এ টাকা এলাকাবাসিকে দেখে নিতে ও সদর থানার ওসিকে বদলী করতে ব্যবহার করা হবে বলেও মাদক ব্যবসায়ীরা ঘোষনা দিয়েছে।
সমাবেশে এসে নারায়ণগঞ্জ সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুর রাজ্জাক মাদক ব্যবাসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।
যোগাযোগ করা হলে নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শাহীন শাহ্ পারভেজ বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত রয়েছে। কোনো হুমকিতেই আমরা দায়িত্ব থেকে পিছপা হবোনা। মাদক বিরোধী অভিযান অচিরেই আরো জোরদার করা হবে। #