রূপগঞ্জে ২টি রকেট লাঞ্চার, ৬৩ টি এম সিক্সটিন রাইফেলসহ বিপুল অস্ত্র উদ্ধার অভিযান চলছে

2984

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার পূর্বাচল উপশহরের ৫ নম্বর সেক্টরে একটিন খালে অভিযান চালিয়ে পুলিশ দুইটি রকেট লাঞ্চার, ৬৩ টি এম সিক্সটিন রাইফেলসহ বিপুল পরিমান গ্রেনেড ও গোলাবারুদ উদ্ধার করেছে। বৃহস্পতিবার গভীর রাতে শুরু হওয়া এ অভিযান শুক্রবার বেলা সাড়ে দশটা এ রিপোর্ট লেখা পর্যন্ত চলছিলো।
নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন এ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন। তিনি জানান, গুতিয়াব এলাকার একটি বাড়ির পাশের খালে বেশ কিছু অস্ত্র লুকানো আছে বলে আমরা খবর পাই। ভোর রাতে ফায়ার ব্রিগেডসহ গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে গিয়ে পানি সেচা শুরু করে। ফলে একে একে পানির নিচ থেকে দুইটি রকেট লাঞ্চার, ৫৭ টি এম সিক্সটিন রাইফেল, বেশ কিছু গ্রেনেড, ডেটোনেটরসহ প্রচুর গোলাবারুদ আমরা এর মধ্যেই উদ্ধার করেছি। অভিযান চলছে।
পুলিশের একটি সূত্র জানায়, গত ২৯ মে রাতে শরীফ নামের একজনকে পূর্বাচল উপশহর প্রকল্পের দাউদপুর ইউনিয়নের গুতিয়াব এলাকা থেকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একটি এলএমজি উদ্ধার করা হয়। তার স্বিকারোক্তি অনুযায়ী আটক করা হয় আরো দুইজনকে। তারাই ঐ ক্যানেলে অস্ত্র রাখা রয়েছে বলে জানায়। তবে এ অস্ত্র কাদের, কবে আনা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। অভিযান শেষ হলে অভিযানের বিস্তারিত তথ্য প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হবে বলে জানিয়েছে পুলিশ। গত ২৭ মে জেলা পুলিশের আইন শৃঙ্খলা বিষয়ক এক সভায় পুলিশ সুপার জানিয়েছিলেন, নারায়ণগঞ্জ ও আশেপাশের এলাকায় জঙ্গী আস্তানা থাকার সম্ভাবনা রয়েছে। নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসাইন জানিয়েছে, পুলিশের আইজিপি শহিদুল হক ঘটনাস্থলে এসে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এর পর পুলিশের আইজিপি শহিদুল হক সাংবাদিকদের জানিয়েছেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে খোজখবর নেওয়া হচ্ছে পরে বিস্তারিত জানানো হবে বলে তিনি জানান। #