রূপগঞ্জে জেএসসি পরীক্ষার্থী প্রিয়াংকা হত্যার বিচারের দাবিতে মহাসড়ক অবরোধ

853

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের রূপগঞ্জে জেএসসি পরীক্ষার্থী প্রিয়াংকা হত্যার আসামীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ , মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলকাবাসি ও প্রিয়াংকার স্কুলের শিক্ষার্থীরা।
Still1118_00002শনিবার দুপুরে শিক্ষার্থী ও এলাকাবাসি ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ প্রায় আধাঘন্টা অবরোধ করে রাখে। এসময় রাস্তার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তি পোহাতে হয় আটকে থাকা যাত্রীদের। পরে প্রিয়াকার স্কুলের শিক্ষকদের সুষ্ঠ বিচারের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

রুপগঞ্জের তারাবো পৌরসভার খাদুন হাজী আয়েত আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে প্রিয়াংকা হত্যাকারিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা সিলেট মহাসড়কের তারাবো পৌরসভার সামনে অবস্থান নেয়। শিক্ষার্থীদের সাথে যোগ দেয় স্থানীয় এলাকাবাসি ও নিহত প্রিয়াংকার পরিবারের সদস্যরা। শিক্ষার্থীরা প্রায় ঘন্টা ব্যাপি মহাসড়কের পাশে মানবন্ধন করে । মানববন্ধন চলাকালিন সময়ে বক্তব্য রাখেন আয়েত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা পারভীন ও নিহত প্রিয়াংকার বাবা মহিউদ্দিন আহমেদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
পরে শিক্ষার্থীরা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। দুপুর আড়াইটা থেকে বিকেল তিনটা পর্যন্ত প্রায় আধাঘন্টা সড়ক অবরোধ করে রাখে। পরে শিক্ষকদের সুষ্ঠ বিচারের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে জেলা গোয়েন্দা পুলিশের (ওসি ) মাহবুবুর রহমান জানান, প্রিয়াংকা হত্যা মামলায় পুলিশ প্রিয়াংকাকে উত্যক্তরারি মাছুমসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। হাসান নামের এক আসামী আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছেন। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, নিখোঁজের একদিন পর গত রোববার (৫ নভেম্বর) সকালে রূপগঞ্জের তারাব পৌরসভার বরাব এলাকার মহিউদ্দিনের মেয়ে জেএসসি পরীক্ষার্থী প্রিয়াংকার গলাকাটা লাশ বাড়ির পাশের দুটি ভবনের সরু গলি থেকে উদ্ধার করে পুলিশ। এঘটনায় নিহতের পিতা মহিউদ্দিন আহমেদ বাদি হয়ে রুপগঞ্জ থানায় মামলা দায়ের করে। বর্তমানে মামালাটি জেলা গোয়েন্দা পুলিশ তদন্ত করছে।
আয়েতআলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী প্রিয়াংকা গত শনিবার ( ৪ নভেম্বর )বিকেলে প্রাইভেট পড়ার জন্য বাসা থেকে বের হয়। কিন্তু শিক্ষক না থাকায় প্রিয়াংতা বাসায় ফেরার পথে সন্ত্রাসীরা তাকে অপহরন করে তুলে নিয়ে গনধর্ষন করে গলা কেটে হত্যা করে । ##