মসজিদের ষাট বর্গফটু জায়গা দখল করেছে সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন

49

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নগরীর মন্ডলপাড়া এলাকার বায়তুল ইজ্জত জামে মসজিদের ষাট বর্গফটু জায়গা দখল করে নেয়ার অভিযোগ উঠেছে আলীরটেক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে। এছাড়া সে রাজউকের প্ল্যানের narayanganj----1---18-10-2017--1 copyবাইরে গিয়ে কাজ করছে বলেও অভিযোগ উঠেছে।
বায়তুল ইজ্জত জামে মসজিদ কমিটির কোষাধক্ষ শফিকুল ইসলাম লিটন জানান, মসজিদের পশ্চিম দিকে আলীরটেক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেনের রাজউকের কাছ থেকে কেনা প্লট রয়েছে। তিনি সম্প্রতি এ প্লটে ভবন নির্মাণের কাজ শুরু করেছেন। গত সোমবার প্লটের সীমানা দেয়াল দেয়ার সময় তিনি মসজিদ এর দুই ফুট দীর্ঘ ও ত্রিশ ফুট লম্বা জায়গা তার সীমানার ভেতরে নিয়ে নেন। এসময় মসজিদ কমিটির পক্ষ থেকে তাকে নির্মাণ কাজ বন্ধ রেখে কাগজপত্র নিয়ে বসে সীমানা নির্ধারনের জন্য অনুরোধ জানানো হয়। ঐদিন তিনি দিনে কাজ বন্ধ রাখেন। কিন্তু সন্ধা ছয়টায় আবারো কাজ শুরু করেন। রাতে রাতারাতি দেয়ালের ভিত্তি দিয়ে ফেলেন। মঙ্গল ও বুধবার কাজ করে তিনি প্রায় চারফুট দেয়াল তুলে ফেলেছেন। শফিকুল ইসলাম লিটন আরো জানান, রাজউক থেকে তাকে যে প্ল্যান দেয়া হয়েছে তাতেও মসজিদের জায়গার পরে আরো তিন ফুট জায়গা খালি রেখে এরপর ভবন নির্মাণের অনুমোদন দেয়া হয়েছে। কিন্তু সে তা করেনি। এছাড়া সে কোনো পার্কিং এর জায়গা রাখেনি। কোনো কমন স্পেস রাখেনি। মসজিদের জায়গার ব্যাপারে মসজিদ কমিটির সভাপতি টেলিফোনে জাকির হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি সভাপতিকে জানান, জায়গা পেলে পরে ছেড়ে দেয়া হবে। এ ব্যাপারে মসজিদ কমিটির পক্ষ থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে জানিয়েছি। সিটি কর্পোরেশন এর সার্ভেয়ার কালাম মোল্লাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
সিটি কর্পোরেশন এর সার্ভেয়ার কালাম মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জাকির হোসেনের কাছে রাজউক অনুমোদিত আনা তার ভবনের প্ল্যান আমরা চেয়েছি। কিন্তু তিনি দেই, দিচ্ছি করে দেরী করছেন। তার প্ল্যান দেখলে বোঝা যাবে তিনি প্ল্যানের বাইরে গিয়ে কাজ করছেন কিনা।
অভিযোগের ব্যাপারে নারায়ণগঞ্জের আলীরটেক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও প্লাষ্টিকের বস্তার ব্যবসায়ী জাকির হোসেন জানান, আমি যতটুকু জায়গা ছেড়ে ভবন নির্মাণ করছি এতটা জায়গা ছেড়ে নারায়ণগঞ্জ জেলায় কেউ বাড়িঘর নির্মাণ করেনা। এ অভিযোগ সত্য না। #