ভূইগড় কড়াইতলায় ৭ টি থ্রি নট থ্রি রাইফেল সহ ৬শ রাউন্ড গুলি উদ্ধার

671

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের ভূইগড় কড়াইতলা এলাকায় ভেকু দিয়ে মাটি খনন করার সময় ৬শ রাউন্ড গুলি ও ৭ টি থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করছে পুলিশ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। পুলিশের ধারনা গুলি ও অস্ত্রগুলি মুক্তিযুদ্ধের সময়কার। তবে তদন্তের মাধ্যমে অস্ত্রের উৎস খুজে বের করা হবে।
নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান (প্রশাসন) জানান, ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড সংলগ্ন ভুইঘর কড়ইতলা এলাকায় সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা কমান্ডার মরহুম সিরাজুল ইসলামের ছোট বোন তাহেরুন নেছা রুনুর জমি বালু দিয়ে ভরাটের জন্য ভেকু দিয়ে মাটি খনন করে পাড় বাধার কাজ করছিলো। এসময় বিকেলে পাচঁটার দিকে ভেকুতে একটি পরিত্যক্ত , ঝং ধরা থ্রি নট থ্রি রাইফেল উঠে আসে। পরে ওই কাজের সঠিকাদার কুতুবপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য রাশেদা বেগম ফতুল্লা থানা পুলিশকে খবর দেয়। পরে ফতুল্লা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) এনামুল হকের নেতৃত্বে পুলিশ গিয়ে ভেকু দিয়ে মাটি খনন করে পরিত্যক্ত অবস্থায় এক বস্তা থ্রি নট থ্রি রাইফেলের গুলি এবং ৭ টি থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করে।
উপ-পরিদর্শক এস আই এনামুল হক জানান, সন্ধ্যা ঘনিয়ে রাত হয়ে যাওয়ায় আজকের মতো উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে । শুক্রবার সকাল থেকে আরো অস্ত্র, গুলি আছে কিনা তা খুজে দেয়া হবে।
এ ব্যাপারে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ) মো: মোস্তাফিজুর রহমান জানান, পরিত্যক্ত অবস্থায় ৬শ রাউন্ড গুলি ও সাতটি থ্রি ইঁ থ্রি রাইলফেল উদ্ধার হয়েছে। অস্ত্র ও গুলি ধরন দেখে ধারনা করা হচ্ছে এগুলি মুক্তিযুদ্ধের সময়কার। তারা পরও আমরা এসব অস্ত্র ও গুলির উৎস কি তা তদন্ত করে খতিয়ে দেখবো। এ ব্যাপারে ফতুল্লা থানায় একটি সাধারন ডাইরি করা হয়েছে। ###