বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্ক ও লেক দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল

881

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ নগরীর জিমখানায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্ক ও লেক দ্রুত বাস্তবায়নের দাবিতে এলাকাবাসি মানববন্ধন করেছে। মানবন্ধন শেষে পার্ক ও লেক দ্রুত বাস্তবায়নের দাবিতে নগরীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি।
আজ সোমবার বিকেলে নগরীর দেওভোগ-বাবুরাইল এলাকায় নির্মানাধীন লেকের পাড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানবন্ধনে স্কুল কলেজের ছাত্রছাত্রী,বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, এলাকার পঞ্চায়েত কমিটিসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।
বিকেল পাচটা থেকে ছায়টাপর্যন্ত এক ঘন্টাব্যাপি এ মানববন্ধ অনুষ্ঠিত হয়ে। নগরীর দেওভোগ কাঠের দোতলা এলাকা থেকে শুরু করে দেওভোগ পাক্কা রোড (খানকা) সড়ক, দেওভোগ স্কুল রোড, ২ নং বাবুরাইল হয়ে ১নং বাবুরাইল পর্যন্ত এলাকায় নির্মানাধীন লেকের তিনপাশে মানববন্ধনটি বিস্তৃত হয়। এসময় ২ নং বাবুরাইল পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব শামসুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, আলমাছ আলী সর্দার, আহম্মদ আলী বেপারী, জিয়া উদ্দিন, লিলু ভূইয়া, জব্বার ভূইয়া, ফারুক মহসিন, ইসমাইল হোসেন রমজান, আব্দুল হালিম, ইকবাল হোসেন, এনায়েত হোসেন বাদল, তোবারক হোসেন ভূইয়া, রাশিদা জামাল, ইমামুল হাসান স্বপন, মো: মিঠু হাসান প্রমুখ।
মানববন্ধলে বক্তারা বলেন,নগরবাসির দীর্ঘদিনের দাবি নগরীতে পার্ক নির্মানের দাবির প্রেক্ষিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন জিমখানা এলাকায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্ক ও লেক নির্মানের কাজ শুরু করেছে। এ নির্মানাধীন লেকের কাজ বন্ধ করার জন্য একটি প্রভাবশালী মহল একের পর এক ষড়যন্ত্র শুরু করেছে। আজ আমরা দেওভোগ বাবুরাইলসহ নগরবাসি ঐক্যবদ্ধ হয়েছি। কোন ষড়যন্ত্রই পার্ক ও লেক নির্মানের কাজ বদ্ধ করতে পারবে না। এসব ষড়যন্ত্র যেকোন মূল্যে নগরবাসি প্রতিহত করবে। এলাকাবাসি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী’র কাছে দাবি জানিয়ে বলেন নগরবাসির দাবি বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্ক ও লেক নির্মান দ্রুত বাস্তবায়ন করুন। এসময় এলাকাবাসি প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়ে বলেন, নারায়ণগঞ্জবাসি দ্রুত এ পাক ও লেক নির্মান বাস্তবায়ন চায়। নগরবাসির আর কিছু চাওয়া পাওয়া নেই সকল ষড়ষন্ত্র উপেক্ষা করে আপনি আমাদের পাক ও লেক দ্রুত বাস্তবায়ন করা সুযোগ করে দেন। পরে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে এলাকাবাসি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করেন। ###