বীর শ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ এর নামে স্কুল উদ্বোধন

761

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের দেওভোগ মাদ্রাসা এলাকায় বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ এর নামে একটি স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। স্থানীয় মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ আব্দুর রউফের সন্তান মোহাম্মদ ওয়াহিদুজ্জামান সোহেল এ স্কুল প্রতিষ্ঠান করেছেন। কোনো বীর শ্রেষ্ঠ’র নামে নারায়ণগঞ্জে এটি-ই প্রথম স্কুল।
শুক্রবার সকালে স্কুলটি উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রশাসক বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা আব্দুল হাই। বিশেষ অতিথি ছিলেন কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমেন শিকদার, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, জেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মরিয়ম আক্তার কল্পনা, কাশিপুর ইউনিয়ন সাত নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ওসমান গনি, ছাত্রলীগ নেতা ইমরান হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মোহাম্মদ ওয়াহিদুজ্জামান সোহেল।
অনুষ্ঠানে জেলা পরিষদের প্রশাসক জানান, যুদ্ধাপরাধীদের বিচারের ব্যাপারে পাকিস্থান যে প্রতিক্রিয়া দেখিয়েছে তাতে প্রতিষ্ঠিত হয়েছে যে, সাকা, মুজাহিদসহ বিচারের আওতায় আনা যুদ্ধাপরাধীরা এদেশে পাকিস্থানের হয়ে কাজ করেছে। পাকিস্থানের ঔদ্ধত্যপূর্ন বক্তব্যের কারনে তাদের সাথে আমাদের সম্পর্ক ছিন্ন করা উচিৎ। তাদের সাথে সম্পর্ক ছিন্ন করলে আমরা ক্ষতিগ্রস্থ হবো না। বরং তারাই ক্ষতিগ্রস্থ হবে। পাকিস্থান এখন আন্তর্জাতিক পর্যায়ে বন্ধু সংকটে রয়েছে। বাংলাদেশ তার সাথে সম্পর্ক ছিন্ন করলে তাদের এ সংকট আরো বাড়বে।
স্কুলের প্রতিষ্ঠাতা মোহাম্মদ ওয়াহিদুজ্জামান সোহেল জানান, আমার বাবার ইচ্ছে ছিলো তিনি একটি স্কুল করবেন। এবং কোন একজন বীরশ্রেষ্ঠ’র নামে নামকরন করবেন। বাবা করে যেতে পারেননি। আমি করেছি। আমার বাবার নামের সাথে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফের নামটির মিল থাকায় বীর শ্রেষ্ঠদের মধ্য থেকে স্কুলটির নামকরন করতে এ নামটি বেছে নিয়েছি। #