প্রবীন বিশিষ্ট সাংবাদিক মোমতাজ আহমেদ-এর ইন্তেকাল

305

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ প্রেসক্লাবের স্থায়ী সদস্য প্রবীন বিশিষ্ট সাংবাদিক মোমতাজ আহমেদ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তার দুই নম্বর বাবুরাইলের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ওয়াইন্নাইলাহে রাজেউন)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৭০বছর। তিনি স্ত্রী, এক ছেলে, ভাইবোন, আত্মীয়-স্বজন ও বহু গুনাগ্রহী রেখে গেছেন। ছাত্র জীবনে তিনি অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। স্কুল জীবনে তিনি প্রতিটি ক্লাসে প্রথম অথবা দ্বিতীয় হতেন। তিনি ছাত্র ইউনিয়ন (মেনন গ্রুপ) থেকে ১৯৬৬-৬৭ সালে তোলারাম কলেজ ছাত্র সংসদের নির্বাচিত জিএস ছিলেন। পরের বছর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হল ছাত্র সংসদের জিএস ছিলেন। এছাড়া তিনি ভালো ক্রিকেটার ছিলেন।
তাঁর মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সকল সদস্যের পক্ষ থেকে ক্লাবের সভাপতি হালিম আজাদ ও সাধারণ সম্পাদক নাফিজ আশরাফ গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
কর্মময় জীবনে তিনি দৈনিক দেশ পত্রিকার চীফ রিপোর্টার হিসাবে যোগদানের মাধ্যমে সাংবাদিকতায় আসেন। পরে দীর্ঘদিন দৈনিক আল মুজাদ্দেদ পত্রিকার চীফ রির্পোটার হিসেবে দায়িত্ব পালন করেছেন। দৈনিক প্রতিদিন সকাল পত্রিকার উপদেষ্টা সম্পাদক হিসেবে কাজ করেছেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক খবর প্রতিদিন পত্রিকার সাথে জড়িত ছিলেন। তিনি জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টারস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। ছাত্রজীবনে তিনি নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজের ভিপি ছিলেন।
বুধবার দুপুর ১২ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরে প্রথম নামাজে জানাজা এবং বাদ জোহর বেপারীপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা শেষে কাশীপুর ঈদগাহ্ মাঠ সংলগ্ন কবর স্থানে তাঁর বাবা-মায়ের কবরের পাশে মরহুমের দাফনকার্য করা হবে।#