বিদ্যুত চুরিতে ডিপিডিসি’র সহকারী প্রকৌশলী সাময়িক বরখাস্ত

195

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের নগরীর ডিআইটি বাণিজ্যিক এলাকায় অবস্থিত টুইন টাওয়ার হিসাবে পরিচিত ‘টোকিও প্লাজায়’ বিদ্যুৎ চুরি ও রাজস্ব ফাঁকির ঘটনায় সহযোগিতা করার অভিযোগে ডিপিডিসি’র নারায়ণগঞ্জ(পূর্ব অঞ্চল) সহকারী প্রকৌশলী শরীফ উদ্দিন আহম্মেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার বিকেলে ডিপিডিসি’র প্রশাসন তাকে বরখাস্ত করেন।
উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর ও ৩ জানুয়ারী ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড(ডিপিডিসি)’র স্পেশাল টাস্কফোর্স নগরীর ডিআইটি বাণিজ্যিক এলাকায় অবস্থিত জাপান প্রবাসী মালিক ফজর আলীর মালিকানাধীন টুইন টাওয়ার হিসাবে পরিচিত ‘টোকিও প্লাজায়’ বিদ্যুৎ চুরি ও রাজস্ব ফাঁকির ঘটনা উদঘাটন করে। ২০১২ সালের শেষে নগরীর ডিআইডি বাণিজ্যিক এলাকায় বঙ্গবন্ধু সড়কের পাশে টোকিও প্লাাজা-১, (২৪ তলা) ও ৫৫, নয়ামাটিতে টোকিও প্লাজা-২ (১৮ তলা), বাণিজ্যিক কাম আবাসিক ভবন নির্মাণ করা হয়। পাশাপাশি নির্মিত এ দু’টি ভবনে নির্মাণকাল থেকে শুরু করে মিটার টেম্পারিং করে, মিটারে বিপুল পরিমাণ ইউনিট জমা রেখে এবং অন্যান্য কারসাজি করে প্রায় অর্ধ কোটি টাকা রাজস্ব ফাঁকি দেওয়ার বিষয়টি উদঘাটন করেন ডিপিডিসি’র স্পেশাল টাস্কফোর্স প্রধান মোহাম্মাদ মুনীর চৌধুরী’র নেতৃত্বে মিটারিং প্রকৌশলী ও টাস্কফোর্স সদস্যরা।
প্রসঙ্গত, গত তিন মাসে নারায়ণগঞ্জ পূর্ব অঞ্চলে কয়েক কোটি টাকার বিদ্যুৎ চুরির ঘটনা উদঘাটিত হয়েছে।
এ ব্যাপারে ডিপিডিসি’র টাস্কফোর্স প্রধান মোহাম্মাদ মুনীর চৌধুরীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেন। #