বঙ্গসাথীর ডিগবল ফাইনাল খেলায় ৪-৩ গোলে বক্সার ক্লাবের জয়

404

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জে কালের বিবর্তনে জনপ্রিয় ডিগবল খেলা হারিয়ে যাওয়র পথে। সেই খেলাকে  তুলে ধরতে বঙ্গসাথী ক্লাব ২৫ বছর পুর্তিতে ডিগবল টুর্ণামেন্টের আয়োজন করে। একঝাক  জাতীয় ফুবলারের উপস্থিতে আজ শুক্রবার বিকেলে পশ্চিম দেওভোগ শিশুবাগ বিদ্যালয় মাঠে টুণর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। খেলা চলার সময় নারায়ণগঞ্জে সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী দর্শক সারীতে বসে খেলা উপভোগ করেন।  বঙ্গসাথী ক্লাবের সভাপতি আহাম্মদ আলী রেজা উজ্জলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ মনিরুজ্জামান মনির, সিটি কর্পোরেশনের কাউন্সিলর অসিত কুমার বরন বিশ্বাস, সাবেক জাতীয় ফুটবলার আমিনুর রহমান, সাবেক জাতীয় ফুটবলার এস,এম সালাউদ্দিন, সাবেক জাতীয় ফুটবলার জুয়েল রানা, সাবেক জাতীয় ফুটবলার ইমতিয়াজ আহমেদ নকিব, সাবেক জাতীয় ফুটবলার আলফাজ আহমেদ, সাবেক জাতীয় ফুটবলার জাকির হোসেন।  জাতীয়দলের খেলোয়ারদের অংশগ্রহনে অনষ্ঠিত খেলায় ট্রাইব্রেকারে সাউথ আফ্রিকা বক্সার ক্লাব ৪-৩ গোলে সোনালী সকাল ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। পরে খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

এ সময় অতিথিদের বক্তব্যে  সাবেক জাতীয় ফুটবল খেলোয়াররা বলেছেন,  নারায়ণগঞ্জে কালের বিবর্তনে জনপ্রিয় ডিগবল খেলা হারিয়ে যাওয়র পথে। সেই খেলাকে  তুলে ধরতে বঙ্গসাথীর এ আয়োজনকে আমরা অভিনন্দন জানাই। জাতীয় খেলোয়াররা ফুটবল খেলা ধরে রাখতে সবসময় আপনাদের পাশে থাকবে। নতুন প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতে বঙ্গসাথীর এ আয়োজনে আগামীতে তারাকা খেলোয়ার বেড়িয়ে আসবে। যুবসমাজের মধ্যে তৈরী হবে খেলাধূলার মনোবাভ। বঙ্গসাথী পাশে জাতীয় খেলোররা সকল রকমের সহযোগিতার জন্য সমসময় থাকবে।

এসময় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বঙ্গসাথী ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আহমদ আলী রেজা উজ্জল বলেন, কালের বিবর্তনে জনপ্রিয় ফুটবল খেলা হারিয়ে যেতে বসেছে। এখন আর আগের মতো তারাকো খেলোয়ার তুলনামূলকভাবে কম তৈরী হচ্ছে। ফটবলের জনপ্রিয়তা বাড়াতে ও যুব সমাজকে ফুটবল খেলায় আকৃষ্ট করতে প্রতিটি এলাকায় এলাকায় এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করা প্রয়োজন। আর এ কারনেই বঙ্গসাথী এ টুর্নামেন্টের আয়োজন করেছে। বঙ্গসাথী শুধু খেলা না সবধরনের সামাজিক কাজ করতে বদ্ধপরিকর। তিনি আনুষ্ঠানে আগত অতিথি সাবেক জাতীয় ফুটবলারদের উদ্দেশ্য করে বলেন এলাকাবিত্তিক এ ধরনের খেলার আয়োজনে  জাতীয় খেলোয়ারদের উপস্থিতি খেলোয়ারদের উৎসাহ যুগিয়েছে। এ জন্য জাতীয় খেলোয়ারদের তিন ধন্যবাদ জানিয়েছেন।
বঙ্গসাথী ক্লাবের সাধারন সম্পাদক গোলাম সারোয়ার শুভ বক্তব্যে বলেছেন, আহমদ আলী রেজা উজ্জল একজন ক্রিড়ানুরাগী দক্ষ সংগঠক। তার অনুপ্রেরনায় বঙ্গসাথী ক্লাবের প্রতিটি সদস্য উজ্জিবিত অনুপ্রানিত। সংগঠনের ২৫ বছর পূর্তিতে জাকঝমক পূর্ন একটি টুর্নামেন্ট খেলার আয়োজন ও খেলা উপভোগ করতে দর্শক আসা উৎসুক জনতার ভীড় এটাই প্রমান করে বঙ্গসাথীর আয়োজ সার্থক হয়েছে। ##