ফতুল্লায় সেফটি ট্যাংকের বিষাক্ত গ্যাসে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু

49

নিজস্ব প্রতিবেদক,নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় সেফটি ট্যাংক পরিস্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।
রোববার বিকেলে লাল খাঁ এলাকায় নির্মাণাধীন একটি বাড়ি থেকে নির্মাণ শ্রমিকদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
নিহতেরা হলো- নির্মাণ শ্রমিক নবী হোসেন(৩৬), শাহীন(৩৫) ও লিয়াকত(৪৫)। তবে পুলিশ নিহতদের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সদর উপজেলার ফতুল্লার লাল খাঁ এলাকায় আব্দুর রশিদ বেপারী নামের এক ব্যক্তি তিন তলা বাড়ি নির্মাণ কাজ করছিলেন। ওই তিন তলা বাড়ির নিচতলায় সেফটি ট্যাঙ্কের জন্য ঢালাই কাজে ব্যবহৃত বাঁশ ও কাঠ খোলার ওই তিন শ্রমিক কাজ করছিলেন। সেফটি ট্যাংকের ভেতরে বাঁশ ও কাঠ খোলার জন্য নিচে নামেন লিয়াকত হোসেন ভেতরে যান। এর পর আর তার কোন সাড়া শব্দ না পেয়ে নিচে নামেন অপর শ্রমিক নবী হোসেন। তিনিও নিচে নামার পরও তার সারা শব্দ না পেয়ে অপর শ্রমিক শাহীন নিচে নামে তারও কোন খোঁজ খবর পাওয়া যায়নি। এই ঘটনায় ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। ফায়ার সার্ভিসকর্মীরা অক্্িরজেন নিয়ে নিচে নেমে তিন জনের নিথর দেহ পড়ে থাকতে দেখেন। পরে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কামাল উদ্দিন জানান, সেফটি ট্যাংকি পরিস্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসে ৩ জনের মৃত্যু হয়েছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। নিহতেরা নির্মাণ শ্রমিক বলে তিনি জানান। ধারণা করা হচ্ছে, সেফটি ট্যাংকির ভেতরে বিষাক্ত গ্যাস জমে এই ঘটনা ঘটেছে।#