প্রথম দিনে যাচাই বাছাই শেষে এক নারীসহ ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

299

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়নগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শনিবার প্রথম দিনে যাচাই বাছাই শেষে ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯ জন সংরক্ষিত নারী আসনে ১ জনের মনোনয়ন পত্র বাতিল করেছে রিটানিং অফিসার। তারা আগামী ২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত আপীল করতে পারবেন। আপীলের নিস্পত্তি করা হবে ১ থেকে ৩ ডিসেম্বর। কাল রোববার মেয়র পদে ও বাকি ৯ টি আসনে বাছাই প্রক্রিয়া হবে।
নির্বাচন কমিশন আজ সকাল সাড়ে দশটা থেকে নগরীর বঙ্গবন্ধু সড়কে অবস্থিত নারায়নগঞ্জ ক্লাব মিলনায়তনে নির্বাচন কমিশন কার্যালয়ে এ বাছাই প্রক্রিয়া শুরু হয়। ২৭টি ওয়ার্ডের মধ্যে ১৮টি ওয়ার্ড এবং ৯টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ৬টি আসনে দাখিলকৃত মনোনয়ন পত্র বাছাই করা হয়।
১৮টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৯জন ৬টি সংরক্ষিত নারী ১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
এদের মধ্যে রয়েছে সংরক্ষিত নারী ২ নং আসনে ঋন খেলাপীর জন্য সুমি বেগম, ২ নং ওয়ার্ডে ঋন খেলাপীর জন্য সুমন কাজী, ৩ নং ওয়ার্ডে সিটি করপোরেশনের কর বকেয়ার ঋন খেলাপীর জন্য নুর সালাম এবং ৫ নং ওয়ার্ডে অপ্রাপ্ত বয়সের জন্য গোলাম মোহাম্মদ সামভিম, ৭ নং ওয়ার্ডে ঋন খেলাপীর জন্য আবুল কালাম, ৮ নং ওয়ার্ডে ঋন খেলাপীর জন্য দেলোয়ার হোসেন, ১২ নং ওয়ার্ডে সিটি করপোরেশনের ঋন খেলাপীর জন্য জিল্লুর রহমান লিটন, ১৩ নং ওয়ার্ডে ঋন খেলাপীর জন্য নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মাকসুদুল আলম খন্দকার খোরসেদ, ঋন খেলাপীর জন্য ফয়েজ উল্লাহ ফয়েজ, ১৪ নং ওয়ার্ডে ঋন খেলাপীর জিম্মাদার হওয়ার কারণে দিদার খন্দকারের মনোনয়ন বাতিল করা হয়।
গত ২৪ নভেম্বর বৃহস্পতিবার এনসিসি’র ২৭টি ওয়ার্ডে ১৭৬ জন কাউন্সিলর পদে সংরক্ষিত নারী ৯টি আসনে ৩৮ এবং মেয়র পদে ৯জন মনানয়ন পত্র জমা প্রদান করেন। আগামী ৪ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ৫ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ করা হবে এবং ২২ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন রিটানিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানিযেছেন আজ ১৮টি ওয়ার্ডের কাউন্সিলর ও ৬ টি সংরক্ষিত নারী আসনে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করা হয়। আগামীকাল রোববার মেয়র সহ অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থীতা বাচাই করা হবে। তিনি জানান মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা যথা নিয়মে আপিল করতে পারবে। ##