নূর হোসেনের বিরুদ্ধে স্কুল ছাত্র হত্যা মামলা পূণ তদন্তের নির্দেশ দিয়েছে আদালত

477

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  নারায়ণগঞ্জের সাত খুন মামলার প্রধান আসামী নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় দায়েরকৃত মেধাবী স্কুল ছাত্র টিপু সুলতান হত্যা মামলার পূণ: তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। নিহত টিপু সুলতানের বাবা কাজী আক্তার হোসেনের আবেদনের প্রেক্ষিতে দীর্ঘ দশ বছর পর আবারো তদন্তের জন্য নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট অশোক কুমার দত্ত আজ বুধবার দুপুরে এই আদেশ দেন।
বাদীপক্ষের আইনজীবি সাখাওয়াত হোসেন খান জানান, ২০১৪ সালের ২০ মে হত্যাকান্ডের পর নিহত টিপু সুলতানের বাবা সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করতে গেলে নুর হোসেনের প্রভাবের কারণ পুলিশ অভিযোগ গ্রহণ করেনি। ৭ খুনের ঘটনার পর নুর হোসেন ভারতে পালিয়ে গেলে বাদী বিচারিক হাকিম আদালতে নুর হোসেন ও তার ৫ সহযোগীকে হত্যাকান্ডের জন্য দায়ী করে মামলাটি দায়ের করেন। আদালত অভিযোগ তদন্তে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে দায়িত্ব দিলেও পুলিশ বাদীর সাথে কোনো যোগাযোগ না করেই আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। এ কারণে পুলিশের চূড়ান্ত প্রতিবেদন প্রত্যাখান করে বাদী আদালতে নারাজী পিটিশন দাখিল করে। আজ বুধবার ছিল মামলার নিয়মিত শুনানির ধার্য্য তারিখ। আদালত শুনানি শেষে মামলাটি পূণ:তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশকে নির্দেশ দেন।
উল্লেখ্য, ২০০৬ সালের ২৬ সেপ্টেম্বর দুপুরে নুর হোসেন, রফিকুল ইসলাম রতন, আমিনুল, রুস্তম আলী, জাকির, সুন্দর আলী জামান পূর্ব শত্রুতার জের হিসেবে টিপু সুলতানকে পরিকল্পিতভাবে আম্বর পেপার মিলের খেলার মাঠে নিয়ে শ্বাসরোধে হত্যা করে লাশ শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়। পরে শীতলক্ষ্যা নদীতে লাশ ভেসে উঠে। ####