নাশকতার মামলায় বিএনপির ৭৭নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ

31

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি নাশকতার মামলায় বিএনপির ৭৭ জন নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত। একই সাথে আদালত এই মামলায় ৪ নেতার জামিন মঞ্জুর করেন। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আক্তারের আদালতে মামলার ৮৮ জন আসামীর মধ্যে ৮১ জন নেতাকর্মী আত্মসমর্পণ করলে আদালত এ আদেশ দেন।

জামিন প্রাপ্ত নেতারা হচ্ছেন, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, আড়াইহাজার থানা যুবদলের সভাপতি জুয়েল, আইনজীবী কামাল ও ছাত্র সোহাগ।

আসামীপক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেন খান জানান, আড়াইহাজারে একটি নাশকতার মামলায় হাইকোর্ট থেকে বিএনপির ৮৮ জন নেতাকর্মী জামিনে ছিলেন। ২৫ অক্টোবর সেই জামিনের মেয়াদ শেষ হয়। সেদিন আজাদ আদালতে হাজির হলে ৩১ তারিখ পর্যন্ত তাকে জামিন দেয়া হয়। তিনি জানান, আজ মঙ্গলবার জামিনের মেয়াদ শেষ হওয়ায় দলের ৮১ জন নেতাকর্মী আদালতে হাজির হলে আদালত ৪ জনের জামিন মঞ্জুর করে বাকিদের কারাগারে পাঠিয়েছেন। তিনি এই মামলাকে মিথ্যা ও হয়রানিমূলক হিসেবে উল্লেখ করে আসামীদের নির্দোষ বলে দাবী করেন।

মামলার এজাহারে জানা যায়, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারামুক্তি দিবস উদযাপনকে কেন্দ্র করে গত ৬ সেপ্টেম্বর আড়াইহাজারে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর হামলা ও ককটেল বিস্ফোরণ করে। এ ঘটনায় আড়াইহাজার থানা পুলিশ বাদী হয়ে নজরুল ইসলাম আজাদকে প্রধান আসামী করে ৮৮ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ১৫০ জনকে আসামী করে নাশকতার অভিযোগে মামলা দায়ের করে। ##