নারায়নগঞ্জ ক্লাবে আজ থেকে শুরু হলো চার দিন ব্যাপি আয়কর মেলা

828

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জে চারদিন ব্যাপি আয়কর মেলা শুরু হয়েছে। বুধবার সকালে নারায়ণগঞ্জ ক্লাব কমিউনিটি সেন্টারে মেলার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ পাচঁ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএর সভাপতি এ কে এম সেলিম ওসমান।
নারায়ণগঞ্জ কর অঞ্চলের কর কমিশনার মো: রেজাউল করিম চৌধুরির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া, পুলিশ সুপার মঈনুল হক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সে সভাপতি খালেদ হায়দার খান কাজল।
উদ্বোধনী অনুষ্ঠানে সেলমি ওসমান বলেন, কর ফাকি দিয়ে ব্যবসা করা যাবে সেই দিন আর নেই। সব কিছু এখন একটা সিস্টেমে চলে এসেছে। তিনি বলেন, বিদেশে সব কিছু হয় অনলাইনে। মাঝখানে কোন মিডেল পার্সন নেই। মিডেল পার্সন থাকলেই ঝামেলা হয়। তিনি নারায়ণগঞ্জ কর অঞ্চলসহ সব কর অঞ্চলে অনলাইনে টেক্স প্রদানের ব্যবসা করার আহবান জানান।
নারায়ণগঞ্জ কর অঞ্চলের কমিশনার রেজাউল করিম চৌধুরি বলেন, করদাতা ও সেবা গ্রহীতাদের সুবিধার্থে আয়কর মেলায় রিটার্ণ গ্রহন, অধিক্ষেত্র বুথ, অনলাইন রিটার্ণ গ্রহন বুথ ছাড়াও নারী, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধি ও বয়োজ্যেষ্ঠ নাগরিক করদাতাদের জন্য পৃথক বুথ এবং ব্যাংকের অস্থায়ী বুথসহ মোট ২৫টি বুথের মাধ্যমে সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে। তিনি জানান, গেলো বছর নারায়ণগঞ্জ জেলার ১৩ হাজার করদাতার কাছ থেকে ২ কোটি ১১ লক্ষ টাকা আয়কর আদায় করা হয়েছে। চলতি বছর কর আদায়ের পরিমান ৩ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
এদিকে এক ছাতার নীচে কোন প্রকার ঝামেলা ছাড়া কর প্রদান ও নতুন টিআইএন নম্বর গ্রহন ও রিটান দাখিল করতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন করদাতারা। ###