নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬৬৪ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে-মেয়র আইভী

5518

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নতুন করে কোন প্রকার কর আরোপ ছাড়াই চলতি অর্থ বছরে (২০১৭-১৮) রাজস্ব ও উন্নয়নসহ প্রায় ৬৬৪ কোটি টাকার উদ্ধৃত্ত বাজেট ঘোষণা করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। রবিবার দুপুরে নগর ভবনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিটি গভারনেন্স প্রকল্প আয়োজিত “জনতার মুখোমুখি সিটি করপোরেশন” অনুষ্ঠানে এ বাজেট ঘোষণা করেন মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী। এসময় মেয়র আইভী ছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী এবং সিটি করপোরেরশনের প্রধান নির্বাহি কর্মকর্তা এ এফ এম এহতেশামুল হক। প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে ৬৬৩ কোটি ৬৭লাখ টাকা আয় এবং ৬৫৭ কোটি ৩২লাখ টাকা ব্যায় ধরা হয়েছে।বাজেটে ৬ কোটি ৩৫ লাখ টাকা উদ্ধৃত্ত থাকবে বলে মেয়র জানিয়েছেন।নারায়নগঞ্জ সিটি করপোরেশনের পরপর দুইবার মেয়র নির্বাচিত হওয়ার পর ডাঃ সেলিনা হায়াত আইভির এটি ৬ষ্ঠ বাজেট।
মেয়র আইভী জানান, অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্যসেবা, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়ন, পরিবেশ সংরক্ষণ, খাল খনন ও যানজট নিরসনসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ এই বাজেটে বরাদ্দ রাখা হয়েছে। পাশাপাশি খেলাধূলার মানোন্নয়নে প্রতিটি ওয়ার্ডে খেলাধূলার সামগ্রী বিতরণ ও মাঠ উন্নয়ন, শিশু কিশোরদের সাঁতার শেখার জন্য সুইমিংপুল নির্মান, পাঠাগার নির্মান, রাস্তা সংস্কারের কাজও এই বাজেটে রয়েছে।
এছাড়াও নগরীর যানজট নিরসনে নিতাইগঞ্জ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ এবং বিভিন্ন সরকারি ভূমি উন্নয়নমূলক কাজে ব্যবহারের জন্য মেয়র আইভী সাংসদ সেলিম ওসমানের কাছে সহযোগিতা চান।
এর প্রেক্ষিতে সাংসদ সেলিম ওসমান নিতাইগঞ্জ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদের ঘোষণা দিয়ে অন্যান্য সব ধরণের জনকল্যানমূলক কাজে সহযোগিতার আশ্বাস দেন। তিনি আলী আহাম্মদ চুনকা পৌর পাঠাগারের বই ক্রয়ের জন্য ২০লাখ টাকা অনুদানের প্রতিশ্রুতি দেন। সাংসদ সেলিম ওসমান নারায়নগঞ্জের উন্নয়নের জন্য সকলকে একত্রে কাজ করার আহবান জানান।
বাজেট ঘোষণার পর জনতার মুখোমুখি অনুষ্ঠানে বিভিন্ন এলাকাবাসী ও ওয়ার্ড কাউন্সিলরগণের নানামূখী উন্নয়নমূলক কাজের প্রস্তাব ও প্রশ্নের জবাব দেন মেয়র আইভী। এ সময় শীতলক্ষ্যা সেতু নির্মানের দাবীর প্রেক্ষিতে মেয়র আইভী জানান, জাইকার অর্থায়নে সেতু নির্মানের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ##