দৈনিক খবরের পাতার সম্পাদকের পিতা ভাষা সৈনিক আবু বকর সিদ্দিকীর ১৩ তম মৃত্যুবার্ষিকী আজ

270

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:দৈনিক খবরের পাতা সম্পাদক এডঃ মাহবুবুর রহমান মাসুমের পিতা নারায়ণগঞ্জ আটা ময়দা কল মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি নাঃগঞ্জ চেম্বারের প্রতিষ্ঠাতা সদস্য মরহুম আলহাজ্ব এম আবু বকর সিদ্দিকীর ১৩ তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষ্যে মরহুমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করা হচ্ছে। কর্মসূচীর মধ্যে রয়েছে: কবর জিয়ারত, পবিত্র কোরআন তেলাওয়াৎ, মিলাদ ও দোয়া মাহফিল এবং নেওয়াজ বিতরণ।
আগামী ১৬ নভেম্বর বুধবার বাদ জোহর তাঁর ছেলে এডভোকেট মাহবুবুর রহমান মাসুমের ৫নং আলম খান লেনস্থ বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া মাহফিলে মরহুমের আত্মীয় স্বজন শুভনুধায়ীদের উপস্থিত হয়ে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেয়ার জন্য অনুরোধ জানান মরহুমের জেষ্ঠ সন্তান শহীদুর রহমান বাঙ্গালী।
মরহুম আলহাজ্ব আবুবকর সিদ্দিক নারায়ণগঞ্জ আদর্শ স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি, নারায়ণগঞ্জ ধান-চাউল কল মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও নারায়নগঞ্জ কিন্ডার কেয়ার স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।
তিনি আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা কর্মী ছিলেন। ১৯৫২ সালের ভাষা আন্দোলন ১৯৫৪ সালে নির্বাচনে যুক্ত ফ্রন্টের বিজয়ে নারায়ণগঞ্জে তার ভুমিকা ছিল উল্লে¬খযোগ্য। যুক্ত ফ্রন্টের পরবর্তী সময়ে বিপর্যয়ের পরে তিনি রাজনৈতিক কর্মকান্ড থেকে নিজেকে সরিয়ে নেন। তার একমাত্র রাজনৈতিক উপন্যাস “আবার সূর্য উঠবে” পাঠক সমাজে বিপুল সমাদৃত হয়েছে।#