চারুকলার মেধাবী ছাত্র রাজীবের মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধন: চিত্রকর্ম পুঁড়িয়ে প্রতিবাদ

1939

নারায়নগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের মেধাবী ছাত্র রাজীব কান্তি শীলের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন প্রতিষ্ঠানটির কর্মচারী এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। সোমবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। এসময় শিক্ষার্থী ও শিক্ষকরা তাদের নিজেদের চিত্রকর্ম পুঁড়িয়ে ফেলে প্রতিবাদ জানায় এবং ক্ষোভ প্রকাশ করে।

105 IMG_0110(1)মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, চারুকলা ইনস্টিটিউটের ভেতরে মাদকসেবী ও মাদক বিক্রেতাদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় ওই শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র রাজীব কান্তি শীলকে পরিকল্পিতভাবে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। তার বিরুদ্ধে অভিযোগ তদন্ত ছাড়াই পুলিশ মামলা গ্রহন করে তাকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। রাজীবের বিরুদ্ধে যে অনৈতিক কাজ করার অভিযোগ তোলা হয়েছে সেটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। কারন ওই সময়ে সে ক্লাশ করছিল। চারুকলা ইনস্টিটিউটের জায়গা দখল করার জন্য মাদক ব্যবসায়ী একটি চক্র দীর্ঘদিন যাবত পাঁয়তারা করে আসছে। তাদের উদ্দেশ্য সফল করতেই তারা মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে। বক্তারা দ্রুত ঘটনার সুষ্ঠু তদন্ত সহ রাজীব কান্তি শীলের মিথ্যা মামলা প্রত্যাহার করে তার মুক্তি দাবী জানান। আর্ট কলেজের অধ্যক্ষ সামসুল আলম আজাদ জানান,সিটি করপোরেশন কলেজের পাশের একটি বস্তি তুলে দিয়ে এলাকাটি দৃষ্টি নন্দন করার জন্য লেক তৈরী করছে। এ উচ্ছেদের সময় মিডিয়াকে সহযোগিতা করেছে আমাদের ছাত্র রাজিব। এ জন্য ক্ষুব্দ হয়ে এলাকার মাদক ব্যবসায়ীরা তার বিরুদ্ধে পরিকল্পনা করে রোববার একটি যৌন হয়রানির মামলায় ফাঁসিয়ে দিয়েছে।তিনি জানান,সোমবার বিকেলে রাজিবকে আদালতে প্রেরন করা হলে মঙ্গলবার শুনানীর দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট হুমায়ূন কবীর ।

উল্লেখ্য, গতকাল রবিবার সকালে একটি চার বছরের শিুশুকে যৌন হয়রানির অভিযোগ দিয়ে বহিরাগত সন্ত্রাসীরা চারুকলা ইনস্টিটিউটের ভেতরে প্রবেশ করে শ্রেণীকক্ষ থেকে রাজীবকে তুলে এনে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। রাজীবকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করায় নারায়ণগঞ্জের সাংস্কৃতিক কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ###