গোলাম সারোয়ার স্মৃতি ডিগবল টুর্নামেন্টে সোনালী সকাল চ্যাম্পিয়ন

184

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: যুবলীগ নেতা গোলাম সারোয়ার স্মৃতি মিনি ডিগবল টুর্নামেন্ট আয়োজিত ফাইনাল খেলায় নারায়ণগঞ্জ ফুটবল একাডেমীকে ট্রাইব্রেকারে দুই শূণ্য গোলে হারিয়ে সোনালী সকাল ক্রীড়া ও সামাজিক সংগঠন চ্যাম্পিয়ন হয়েছে।
শনিবার বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার দক্ষিণ সস্তাপুর এলাকায় অনুষ্ঠিত হয় এই ফাইনাল খেলা।
ফতুল্লা থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মেহেবুবুল হক তালুকদার টগরের পৃষ্ঠপোষকতায় ফাইনাল খেলার পুরস্কার বিতরণী ও মুক্তিযোদ্ধাদের এবং নারায়ণগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটিকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান।
শুকতারা যুব সংসদের প্রতিষ্ঠাতা ও ক্রীড়া সংগঠক মোজাম্মেল হক তালুকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কুতুব উদ্দিন আকসির, এজেড এম ইসমাইল বাবুল, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক জাতীয় দলের খেলোয়াড় রবিউল হোসেন, যুবলীগ নেতা প্রয়াত গোলাম সারোয়ারের ছোট ভাই সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, ফতুল্লা থানা যুবলীগ নেতা ফাইজুল ইসলাম, আজমত আলী। এছাড়া উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক খেলোয়াড় গোলাম গাউস, জাকির হোসেন ও শহীদ হোসেন স্বপন, মোস্তফা কায়সার প্রমুখ
খেলা শেষে প্রধান অতিথি সংসদ সদস্য শামীম ওসমান বিজয়ী দল, মুক্তিযোদ্ধাদের ও নারায়ণগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটিকে ক্রেষ্ট দিয়ে সংবর্ধনা প্রদান করেন।
প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শামীম ওসমান বলেন, একসময় ঢাকার মাঠে ১১ জন খেলোয়াড়ের মধ্যে ৫ জন খেলোয়াড়ই ছিল আমাদের নারায়ণগঞ্জের। কিন্তু আগের মতো এখন আর খেলোয়াড় তৈরী হচ্ছে না। এই ব্যর্থতা আমাদেরও। তাই ফুটবলকে এগিয়ে নিতে আমাদের সকলকে কাজ করতে হবে। জলাবদ্ধতা নিরসনে মুক্তিযোদ্ধা ও স্থানীয়দের দাবির প্রেক্ষিতে শামীম ওসমান এমপি বলেন, ডিএনডিবাসীর দীর্ঘ দিনের দুর্ভোগ জলাবদ্ধতা নিরসনে ৫শ’ ৬৭ কোটি টাকা বরাদ্দ হয়েছে। দ্রুত এই প্রকেল্পর কাজ শুরু হবে। এই প্রকল্প বাস্তবায়ন হলে আশা করছি ডিএনডিবাসীকে জলাবদ্ধতার ভোগান্তি পোহাতে হবে না। তিনি সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদক ব্যবসায়ীদের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, এরা যে দলের হোক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা জানিয়ে তিনি বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সকলকে সজাগ হউন। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে তথ্য দিন, এদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন। তিনি বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের পাশেই বেসরকারী উদ্যোগে আন্তর্জাতিক মান সম্পন্ন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। এছাড়া নারায়ণগঞ্জবাসীর বিনোদনের জন্য এই সড়কের পাশেই ওয়াটার এমিজমেন্ট পার্ক তৈরী করা হচ্ছে। বিগত দিনে এই আসনে যারা সংসদ সদস্য ছিলেন তারা কোন কাজ করেননি উল্লেখ করে তিনি বলেন, এই কারণে তার উপর অনেক কাজের চাপ বেড়ে গেছে। তার মেয়াদে রাস্তাঘাট উন্নয়নের জন্য ৩ শ’ কোটি টাকার কাজ করলেও অনেক কাজ তিনি শেষ করতে পারেননি। তার মেয়াদে তার আসনের সকল অসমাপ্ত কাজ সম্পন্ন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। #