গোদনাইলে ভুয়া ডাক্তারকে দুই বছরের কারাদন্ড॥ হাসপাতাল সীলগালা

469

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জে সিদ্ধিরগঞ্জের গোদনাইলে মোবারক হোসেন নামের এক ভুয়া এমবিবিএস ডাক্তারকে দুই বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত । আজ বুধবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি)( সিদ্ধিরগঞ্জ অঞ্চল) সীলু রায় এ দন্ড প্রদান করেন। একই সাথে হাসপাতালটি সীলগালা করে দিয়েছেন।
ম্যাজিষ্ট্রেট সীলু রায় জানান, ভুয়া এমবিবিএস ডাক্তার মোবারক হোসেন সিদ্ধিরগঞ্জের গোদনাইলের চৌধুরিবাড়ি এলাকার এ আর কমপ্লেক্স ভবনে একটি ফ্লোর ভাড়া নিয়ে জনস্বাস্থ্য জেনারেল হাসপাতাল গড়ে তোলেন। মোবারক হোসেন নিজেই এ হাসপাতালে সির্জার অপারেশন, অপারেশনের রোগিকে এ্যানেস্থেসিয়া, আলট্রাসোনোগামসহ বিভিন্ন পরিক্ষা নিরিক্ষা ও চিকৎসা পত্র দিয়ে আসছিলো। সম্প্রিতি সময়ে তার ভুল চিকিৎসার কারনে এ হাসপাতালে একজন রোগির মৃত্যু হয়েছে। পরে রোগিদের অভিযোগের প্রেক্ষিতে বুধবার দুপুরে জনস্বাস্থ্য জেনারেল হাসাপাতালে অভিযান চালিয়ে মোবারক হোসেনের ডাক্তারির সদন পরিক্ষা করে দেখে তার সকল সাটিফিকেট জাল এবং ভুয়া। তার কাছে চীনসহ বেশকয়েকটি দেশের মেডিকেল ইউনিভার্সিটির জাল সার্টিফিকেট পাওয়া যায়। ভ্রাম্যমান আদালতের কাছে সে স্বীকার করে এসব সার্টিফিকেট ভুয়া এবং জাল। সে অনেককে টাকার বিনিময়ে এসব সার্টিফিকেট সরবরাহ করেছেন। এসব অভিযোগের প্রেক্ষিতে আদালত তাকে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। প্রয়োজনীয় কাগজপত্র ও লোকবল না থাকায় ভ্রাম্যমান আদালত হাসপাতালটিকে সীলগালা করে তালা ঝুলিয়ে দেয় ।
এসময় ম্যাজিষ্ট্রেটের সাথে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার আব্দুন নুর সায়েমসহ পুলিশের কর্মকর্তারা ###