খন্দকার ডকইয়ার্ডে গ্যাস সিলিন্ডারের অগ্নিকান্ডে ৪ শ্রমিক দ্বগ্ধ ॥ ঢাকা মেডিকেলে ভর্তি

237

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম : নারায়ণগঞ্জ সদর উপজেলার বন্দর খেয়াঘাট এলাকায় অবস্থিত খন্দকার ডকইয়ার্ডে গ্যাস সিলিন্ডারের পাইপের লিকেজ থেকে অগ্নিদগ্ধ হয়ে চার শ্রমিক আহত হয়েছে। শুক্রবার সকাল দশটার দিকে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধ চার শ্রমিককে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

প্রত্যদর্শী শ্রমিক ও পুলিশ জানায়, সকালে কয়েকজন শ্রমিক ডকইয়ার্ডে নির্মানাধীন একটি জাহাজের ওয়েল্ডিং ও গ্যাস দিয়ে লোহার প্লেট কাটার কাজ করছিলো। এ সময় সিলিন্ডার গ্যাসের পাইপের লিকেজ থেকে হঠৎ আগুন ধরে যায়। এতে শ্রমিক বিল্লাল হোসেন (৪০), সোহরাওয়াদি(৩৫), কবির হোসেন (২৮), হাসিম মিয়ার (৪০) শরীরের বেশ কিছু অংশ পুড়ে যায়। এ দূর্ঘটনার পর তাদের নারায়ণগঞ্জ শহরের খানপুরে ৩শ’ শয্যাবিশিষ্ট হাসপাতালে প্রথমিক চিকিৎসা দিয়ে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের র্বাণ ইউনিটে প্রেরন করা হয়।

খন্দকার ডক ইয়ার্ডের ম্যানেজার আসলাম জানান, জাহাজের নির্মাণ কাজ দ্রুত শেষ করতে ঠিকাদার বাদশা মিয়া পাশের খান ডক য়ার্ড থেকে চার শ্রমিককে এনে ওভারটাইমে কাজ করাচ্ছিল। গ্যাস সিলিন্ডার দিয়ে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় পাইপের লিকেজ থেকে আগুন ধরে এ দুর্ঘটনা ঘটে।

বন্দর থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আবুল কালাম জানান, গ্যাস সিলিন্ডারের তারের লিকেজ থেকে আগুন ধরে চার শ্রমিক দগ্ধ হয়েছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে। দূর্ঘটনার বিষয়ে ডকইয়ার্ড কর্তৃপক্ষের কোন গাফিলতি আছে কিনা তা পুলিশ ঘটনার তদন্ত করছে। যদি তাদের কোন গাফিলতি পাওয়া যায় তবে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ####