এরিবস স্কুলের বার্ষিক সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠিত

294

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: এরিবস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতার পুরস্কার বিতরন এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান গতকাল সোমবার সকালে স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেখক ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ছড়াকার ও সাংস্কৃতিক কর্মী আহমেদ বাবলু। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোহাম্মদ ইসমাইল ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্কুলের সহকারি শিক্ষক জোহার জোয়ার ও জাকির হোসেন।
অনুষ্ঠানে শরীফ উদ্দিন সবুজ বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে। প্রযুক্তি এগিয়ে যাচ্ছে। এক সময় আমরা এখানে বসে আমেরিকায় অনায়াসে কথা বলবো তা ছিলো অকল্পনীয়। আজ তা নিমিষেই সম্ভব হচ্ছে। ঠিক তেমনি একসময় মোবাইল ফোন, কম্পিউটার,টিভির মতো সব ডিভাইস মানুষের শরিরে চলে আসার সম্ভাবনা রয়েছে। মানুষ হয়ে যাবে সাইবার্গ। আমাদের সন্তানদের সে দিনের জন্য প্রস্তুত করতে হবে। পৃথিবী যান্ত্রিকভাবে যতই এগিয়ে যাক না কেন মানবিকতার চর্চা, সাংস্কৃতিক চর্চা না থাকলে সভ্যতা টিকে থাকতে পারবেনা। মানুষের প্রতি মানুষের ভালোবাসা, প্রকৃতির প্রতি ভালোবাসা, প্রকৃতি-পরিবেশকে রক্ষার যথাযথ পদক্ষেপ এই বিশ্বকে টিকিয়ে রাখবে।
অনুষ্ঠানে এরিবস থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া পাঁচজন, জেএসসি পরীক্ষায় জিপিএ৫ পাওয়া দুইজন, প্রাথমিক শিক্ষা সমাপনীতে ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া ৬ জন এবং নারায়ণগঞ্জ জেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন বৃত্তি পরীক্ষায় বৃত্তি পাওয়া পাচজনকে সংবর্ধনা ও বিভিন্ন সাহিত্য সংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।#