এনসিসি নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষতায় পুলিশের ভূমিকা নিয়ে প্রার্থীদের মধ্যে আশংকা

262

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে কিনা এ নিয়ে পুলিশের ভূমিকায় প্রার্থীদের মধ্যে এখনো আশংকা বিরাজ করছে। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার এবং বৈধ-অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন প্রার্থীরা। এদিকে গতকাল রোববার মেয়র ও কাউন্সিলর প্রার্থীতা বাছাই চুড়ান্ত করার পর নির্বাচনে অংশ গ্রহনকারী প্রার্থীরা নির্বাচনের প্রস্ততি নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।
আগামী ২৪ডিসেম্বর বহুল আলোচিত নারায়নগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনে অংশ গ্রহনকারীদের প্রার্থীতা বাছাই সম্পন্ন হয়েছে। প্রার্থীরা প্রকাশ্যে প্রচারনা না করলেও নির্বাচনের প্রস্ততি নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে। তবে প্রার্থীরা আশংকা প্রকাশ করে দাবী জানান নিবাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য নির্বাচনী এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধার, বৈধ অস্ত্র জমা গ্রহন ও সন্ত্রাসীদের আটক করার জন্য। প্রার্থীদের আশংকা ভোটারদের মধ্যে সন্ত্রাসীরা আতংক সৃষ্টি করে নির্বাচনের সময় প্রভাব বিস্তার করতে পারে।
এ ব্যাপারে সাবেক কাউন্সিলর ও এবারের নির্বাচনে প্রার্থী খোদেজা খানম নাসরিন জানিয়েছেন, অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতার না করা হলে নির্বাচন প্রভাবিত করবে এসব সন্ত্রাসীরা।
এ ব্যাপারে সাবেক কাউন্সিলর ও এবারের নির্বাচনে অপর আরেক প্রার্থী অসিত বরন বিশ্বাস, জানিয়েছেন পুলিশ প্রশাসন সঠিক ভাবে আইনপ্রয়োগ করে সন্ত্রাসীদের গ্রেফতার করলে এবং নির্বাচন কমিশনকে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে অবৈধ অস্ত্র উদ্ধার করা দরকার।
এদিকে সাবেক প্যানেল মেয়র ও বর্তমান কাউন্সিলর প্রার্থী মনিরুজ্জামান মনির জনিয়েছেন, প্রার্থীর পক্ষে এলাকায় প্রভাব বিস্তার করতে অবৈধ অস্ত্র ব্যাবহার করে এতে করে ভোটারদেও মধ্যে ভয়ের সৃস্টি হয়। আর অবাধ সুষ্ঠু নির্বাচন করতে হলে সন্ত্রীদের আটক ও অবৈধ অস্ত্র উদ্ধার ছাড়া বিকল্প কোন পদ নেই।
এ ব্যাপারে নারায়নগঞ্জ পুলিশ সুপার মঈনুল হক জানিয়েছেন, নির্বাচনের পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। পুলিশ সহ অন্যান্য আইন শৃংখলা বাহিনিী তৎপর রয়েছে। নির্বাচনের কমিশনের সাথে আলোচনা করে আইন শৃঙখলা রক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রার্থীদের আশংকার ব্যাপারে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন রিটানিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানিয়েছেন, নারায়নগঞ্জ বাসীর প্রত্যাশা নারায়নগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠ করার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করা হবে। সন্ত্রাসীদের কথা মাথায় রেখেই আইনশৃংখলা বাহিনীকে কাজ করার জন্য বলা হয়েছে। এবারের নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১৬৩টি ভোট কেন্দ্রে ১২১৭টি কক্ষ করা হবে। নিরাপত্তার জন্য প্রায় ১০হাজার লোক নিয়োজিত থাকবে। ###