আলোচিত মনির হত্যা মামলায় ৪ জনের ফাঁসি,২ জনের যাবজ্জীবন

95

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় আলোচিত মনির হত্যা মামলা মামলায় ৪ জনের ফাঁসি এবং ২ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ দ্বিতীয় জেলা ও দায়রা জজ মোসাম্মৎ কামরুন্নাহারের আদালত এ রায় ঘোষনা করেন। নিহত মনির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে।
ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন, আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, ভুট্রু মিয়া ও রতন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন গোলজার হোসেন ও শাহীন। রায় ঘোষনার সময় গ্রেফতারকৃত আসামী আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন ও ভুট্রু মিয়া উপস্থিত ছিলেন। রায়ে আদালত মৃত্যুদন্ড এবং যাবজ্জীবন প্রাপ্তদের একই সঙ্গে ২০ হাজার টাকা করে অর্থদন্ড করেছেন। অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের নির্দেশ দেন। এ ছাড়া লাশ গুমের অপরাধে ২০১ ধারায় সকল আসামীকেই ৭ বছরের কারাদন্ড প্রদান করেছেন।
আদালতের অতিরিক্ত পিপি সুইট রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, সবজি ব্যবসায়ী নিহত মনির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে। পাওনা টাকা চাইতে গিয়ে স্থানীয় আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, ভুট্রু মিয়া, রতন, গোলজার হোসেন ও শাহীনের হাতে ২০০৭ সালের ১৮ জুন রাতে নির্মম ভাবে খুন হয়। তারা মনির হোসেনকে ডেকে নিয়ে একটি মাঠে ছুরিকাঘাত করে পেট কেটে পার্শ্ববর্তী ডোবায় ফেলে দেয়। এরপর গুমের জন্য কচুরীপানা দিয়ে লাশ ঢেকে রাখে। এ ঘটনায় দায়ের করা মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহন করেছে আদালত। আসামীদের মধ্যে রতন, গোলজার ও শাহীন প্রথম থেকেই পলাতক রয়েছে। এছাড়া আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন ও ভুট্টু মিয়া জামিনে থাকলেও ৫ মার্চ যুক্তিতর্ক শেষে তাদের জামিন না মঞ্জুর করে আদালত তাদের জেলহাজতে প্রেরণ করেছিল।#