আলী আহাম্মদ চুনকা চিশ্তি (রহঃ) এর ৩৩তম বার্ষিক ওরশ মোবারক ২০ ও ২১ ফেব্রুয়ারী

232

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: আগামী ২০ ও ২১ ফেব্রুয়ারী নাক্সবান্দ তরিকার অন্যতম খলিফা, বাংলাদেশ আহলে সুন্নত ওয়াল জামায়াতের অন্যতম স্থপতি, পৌর পিতা আলী আহাম্মদ চুনকা চিশ্তি (রহঃ) এর ৩৩তম বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠান কর্মসূচির মধ্যে রয়েছে, ২২শে জামাদিউল আউয়াল ২০শে ফেব্রুয়ারী বাদ ফজর কোরআন খানী, বেলা ৪টায় ফুল,তোরা, মালা, চাদর, নিয়ে ২২০ পশ্চিম দেওভোগ থেকে পদযাত্রা করে মাসদাইর মাজারের উদ্দেশ্যে রওনা করে মাজার শরীফে ফাতেহা পাঠ। পরে রাত ৯টায় দেওভোগ আলী আহাম্মদ চুনকা (রাঃ) খানকায়ে দারুল ইস্ক এ কুল ফাতেহা। ও রাত সাড়ে ৯টায় বাংলাদেশের প্রখ্যাত কাওয়াল এহেতেশাম নাদিম কাওয়ালের কণ্ঠে মজলিশে সামা অনুষ্ঠিত হবে। এবং রাত ১১টায় বাংলাদেশের প্রখ্যাত বাাউল শিল্পীদের কণ্ঠে ধর্মীয় সঙ্গীত অনুষ্ঠিত হবে।
২৩শে জামাদিউল আউয়াল, ২১শে ফেব্রুয়ারী মঙ্গলবার বাদ যোহর নেওয়াজ বিতরন এবং বাদ আসর মজলিশে সামা ও আখেরী কুল অনুষ্ঠিত হবে।
১৩৯২ হিজরী সনের ১৭ রবিউল আউয়াল হযরত শাহ্ সৈয়দ খাজা নাজমুল হাসান নাক্সবান্দ আবুল ওলাই (রহঃ) সমস্ত আশেকান ও মুরীদদের উপস্থিতিতে আলী আহাম্মদ চুনকাকে আনুষ্ঠানিক ভাবে ত্বরিক্বতের খেলাফত পাগড়ী পাট্টা পড়িয়ে দেন। ১৪০৩,হিজরী ২২শে জামাদিউল আউয়াল আলী আহাম্মদ চুনকা পর্দা করেন। ঢাকা নবাব বাড়ি খানকায়ে দারুল ইস্ক, তরিকত্বের বর্তমান গদ্দিনশীন হযরত শাহ্ সৈয়দ খাজা আবুজার হাসান নাক্সবান্দ আবুল ওলাই, হযরত শাহ্ সৈয়দ খাজা ওয়াজির হাসান নাক্সবান্দ আবুল ওলাই, হযরত শাহ্ সৈয়দ খাজা দায়েম মোহাম্মদ ওয়াদ হাসান নাক্সবান্দ আবুল ওলাই, হযরত শাহ্ সৈয়দ খাজা তাজাওয়ার হাসান নাক্সবান্দ আবুল ওলাই এর আদেশক্রমে প্রতি বছর এই দিনে তার ওরশ মোবারক অনুষ্ঠিত হয়। আগামী ২২শে জামাদিউল আউয়াল ২০শে ফেব্রুয়ারী সোমবার ও ২৩শে জামাদিউল আউয়াল, ২১শে ফেব্রুয়ারী মঙ্গলবার আলী আহাম্মদ চুনকা চিশ্তি (রহঃ) এর ৩৩তম বার্ষিক ওরশ মোবারক এ তরিকত্বেও পীর ভাই বোন, আশেকান, ভক্তবৃন্দকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। ####