আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রচনা ও হাতের সুন্দর লেখা প্রতিযোগিতা ২০১৬

997

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ১৬ উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়াধীন গণগ্রন্থাগার অদিধপ্তর নিয়ন্ত্রনাধীন নারায়ণগঞ্জ জেলা সরকারী গণগ্রন্থাগার রচনা ও হাতের সুন্দর লেখা প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহীরা ২৯ ফেব্রুয়ারী তারিখের মধ্যে রচনা জমা দিবে এবং আগামী ২ মার্চ তারিখের মধ্যে সুন্দর হাতের লেখার জন্য নাম রেজিষ্ট্রেশন করতে হবে। আগামী ৪ মার্চ সকাল দশটায় নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুলে সুন্দর হাতের লেখা পতিযোগিতা অনুষ্ঠিত হবে।
ক) রচনা প্রতিযোগিতা ১। গ্রুপ-’ক’= ৪র্থ শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত প্রতিযোগিতার বিষয়ঃ -বাংলা আমার মায়ের ভাষা ১০০০ শব্দের মধ্যে । গ্রুপ-’খ’= ৯ম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত প্রতিযোগিতার বিষয়- আমাদের ভাষা আন্দোলন ১২০০ শব্দের মধ্যে। গ্রুপ-’গ’ =স্নাতক,স্নাতক(সম্মান),স্নাতকোত্তর শ্রেণী প্রতিযোগিতার বিষয়ঃ -ভাষা আন্দোলনে ছাত্রসমাজের ভূমিকা ১৫০০ শব্দের মধ্যে । গ্রুপ-’ঘ’, গ্রুপ ’ক ’ থেকে ’গ ’ ব্যতীত সর্বসাধারণ প্রতিযোগিতার বিষয়ঃ গণমাধ্যমে একুশ ১৮০০ শব্দের মধ্যে।

খ)হাতের সুন্দর লেখা প্রতিযোগিতা ১। গ্রুপ-’ক’= ৩য় শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত । ২। গ্রুপ-’খ’= ৬ষ্ট শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত। ৩। গ্রুপ-’গ’ =৯ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত । । ”হাতের সুন্দর লেখা ” প্রতিযোগীদের কাগজ ব্যতিত অন্যান্য উপকরন যেমনঃ-কলম,পেন্সিল,রাবার,ক্লিপবোর্ড সাথে আনতে হবে।
শর্তাবলী রচনা স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রত্যয়নসহ আগামী ২৯-০২-২০১৬ ইং তারিখের মধ্যে লাইব্রেরিয়ান,জেলা সরকারী গণগ্রন্থাগার,১৫৭ বি বি রোড,চাষাড়া,(নারায়ণগঞ্জ প্রিপারেটরীস্কুলের পুরাতন ভবন) নারায়ণগঞ্জ এই ঠিকানায় জমা দিতে হবে । গ্রুপ-’ঘ’-এর ক্ষেত্রে ১ম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত নাগরিকত্ব সনদপত্র অথবা জাতীয় পরিচয়পত্রসহ জমা দিতে হবে । ”হাতের সুন্দর লেখা ” প্রতিযোগীদেরকে আগামী ২-৩-২০১৬ তারিখের মধ্যে যেকোন দিন উক্ত ঠিকানায় রেজিস্ট্রেশন করতে হবে(ফি ছাড়া ) ” হাতের সুন্দর লেখা” প্রতিযোগিতা আগামী ০৪-০৩-২০১৬ তারিখ বেলা ১০.০০ মিঃ সময় প্রিপারেটরী স্কুলে অনুষ্ঠিত হবে । ####