আন্তর্জাতিক প্রবীন দিবসে ‘মমতাময়’ পুরস্কার পেলেন দৈনিক প্রথম আলোর আসিফ হোসেন

517

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: আন্তর্জাতিক প্রবীন দিবসে ‘মমতাময়’ পুরস্কার পেলেন দৈনিক প্রথম আলোর নারায়ণগঞ্জ প্রতিনিধি আসিফ হোসেন।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান নারায়ণগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে শহরের জামতলা এলাকার বাসিন্দা আসিফ হোসেনকে অসুস্থ বাবাকে সেবা যত্ম করার স্বীকৃতি স্বরূপ ‘মমতাময়’ পুরস্কারের ক্রেষ্ট প্রদান করেন জেলা প্রশাসক রাব্বি মিয়া। এছাড়া বৃদ্ধ মাতাকে সেবাযত্ম করার স্বীকৃতিস্বরূপ সিদ্ধিরগঞ্জের গোদনাইল চৌধুরীবাড়ি এলাকার আক্তার বানুকে ‘মমতাময়ী’ ক্রেষ্ট প্রদান করেন জেলা প্রশাসক
‘বয়স বৈষম্য দূর করুন’ এই শ্লোগানকে সামনে রেখে পহেলা অক্টোবর আর্ন্তজাতিক প্রবীণ দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।
শনিবার দুপুরে জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা কার্যালয় ও বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ জেলা শাখা ও প্রবীণ কল্যাণ সংঘের উদ্যোগে আয়োজিত জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক হেলাল উদ্দিন ভূঞার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রাব্বি মিয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) গাউছুল আযম, জেলা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো: আসাদুজ্জামান, নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজের সাবেক অধ্যক্ষ শিরিন আক্তার, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো: মোজাম্মেল হক তালুকদার ও প্রবীণ সংঘের সাধারণ সম্পাদক এনামুল হক প্রমুখ বক্তব্য রাখেন। সঞ্চালনায় ছিলেন সাংবাদিক ও ছড়াকার ইউসুফ আলী এটম।
আলোচনা সভায় বক্তারা, প্রবীণদের কল্যাণে বিভিন্ন সুযোগ সুবিধা বাড়ানোর পাশাপাশি সরকারীভাবে বিভিন্ন পদক্ষেপ নেয়ার দাবি জানান।
জেলা প্রশাসক রাব্বি মিয়া তার বক্তব্যে প্রবীণদের কল্যাণে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকম সাহায্য সহযোগিতার আশ্বাস দেন।
আলোচনা সভা শেষে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান নারায়ণগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে বৃদ্ধ মাতাকে সেবাযত্ম করার স্বীকৃতিস্বরূপ সিদ্ধিরগঞ্জের গোদনাইল চৌধুরীবাড়ি এলাকার আক্তার বানুকে ‘মমতাময়ী’ ও শহরের জামতলা এলাকার বাসিন্দা আসিফ হোসেনকে অসুস্থ বাবাকে সেবা যত্ম করার স্বীকৃতি স্বরূপ ‘মমতাময়’ পুরস্কারের ক্রেষ্ট প্রদান করা হয়। #