আজ সফল রাজনৈতিক সংগঠক, শিক্ষানুরাগি আহাম্মদ আলী রেজা উজ্জলের তেতাল্লিশ তম জন্মদিন

2273

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: আজ সফল রাজনৈতিক সংগঠক, শিক্ষানুরাগি বিভিন্ন ক্রীড়া ও সামজিক সংগঠনের পৃষ্ঠপোষক আহাম্মদ আলী রেজা উজ্জলের তেতাল্লিশ তম জন্মদিন।
আজ তার জন্মদিনে বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দ আহাম্মদ আলী রেজা উজ্জলকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি 19905366_240748286442925_2296340615650515909_nরাজনৈতিক জীবনে বর্তমানে নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। উজ্জল প্রয়াত রাজনৈতিক ব্যাক্তিত্ব পৌর পিতা আলী আহম্মদ চুনকা’র পুত্র যোগ্য উত্তরসূরি ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশেেনর মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ছোট ভাই। তার জন্মদিন উপলক্ষে ক্রীড়া ও সামাজিক সংগঠন বঙ্গসাথী ক্লাবের সকল সদস্য সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আহাম্মদ আলী রেজা উজ্জলের জন্মদিনে শুভেচ্ছ ও অভিনন্দন জানিয়েছেন।
কিশোর বয়স থেকেই উজ্জল একজন চৌকশ ফুটবলার হিসেবে আত্মপ্রকাশ করেন। এর পর নারায়ণগঞ্জ ও ঢাকায় সেকেন্ড ডিভিশনে ফুলবল খেলাসহ দেশে বিভিন্ন জেলায় টুর্নামেন্ট ও লীগ খেলে কৃতি ফুটবলার হিসেবে পরিচিত হয়ে উঠে। নিজে খেলাধূলার পাশাপাশি খেলা ও খোলোয়ারদের প্রতি ভালবাসার কারনে বিভিন্ন ক্রীড়া সংগঠনের পৃষ্ঠপোষকতা শুরু করেন। ১৯৯৭ সালে তিনি দেশে বাইরে সাউথ আফ্রিকায় চলে গেলে সেখানেও খ্যাতি সম্পন্ন ফুটবল টিম বক্সার দলে স্ট্রাইকার হিসেবে দুই বছর ফুটবল খেলে বিদেশেও সুনাম অর্জন করেন। এর পাশাপাশি প্রয়াত পৌর পিতা আলী আহম্মদ চুনকার উত্তরসূরি হিসেবে আওয়ামীলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। বর্তমানে নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
এ ব্যাপারে আহাম্মদ আলী রেজা উজ্জল নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমকে জানান, নারায়ণগঞ্জে ডি এস এস ক্লাবের হয়ে সেকেন্ড ডিভিশনে ফুটবল খেলেছন, ঢাকায় সেকেন্ড ডিভিশনে খেলার সময় পাইনিয়া ইউনিক, লালবাগ, ও বিজি প্রেসের হয়ে ফুটকল খেলেছেন। ১৯৯০ সালে অনুর্ধ১৬তে ভারতের পশ্চিম বঙ্গে ফুটবল খেলেছেন। পরবর্তিতে শেখ জামাল ফুটবল দলের ভাইস 22046890_1145691702227388_5650069987673774521_nপ্রেসিডেন্ট ও শহীদ বুদ্ধিজীবি ফুটবল দলের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ক্রীড়া ও সামাজিক সংগঠন বঙ্গসাথী ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, সোনালী সকাল ক্রীড়া ও সেবা সংগঠনের উপদেষ্ঠা, দুলা আফেন্দি স্মৃতি সংসদের সদস্য, আলী আহম্মদ চুনকা ফাউন্ডেশনের সদস্য, শিশুবাগ বিদ্যালয়ের সভাপতি, প্লেপেন ইন্টার ন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়া আরো ভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সামাজিক কর্মকান্ড করে যাচ্ছে। এদিকে তার নিজের প্রতিষ্ঠাকরা বঙ্গসাথী ক্লাবের হয়ে প্রতিবছর অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করা সহ সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করে আসছেন। এবং বঙ্গসাথী ক্লাবের উদ্যোগে ডিগবল ও ফুটকল টুর্নামেন্টের আয়োজন করে আসছে। অপর দিকে আলী আহম্মদ চুনকা ফুউন্ডেশনের উদ্যোগে নাগবাড়ি ডিএসএস মাঠে বড় ধরনের ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছেন।
আজ তার জন্মদিনে বিভিন্ন ক্রীড়া ও সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে দীর্ঘায়ু কামনা করেছেন।###